২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ভালুকায় বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

বন্দুকযুদ্ধের পর উদ্ধাকৃত অস্ত্রশস্ত্র - নয়া দিগন্ত

ময়মনসিংহের ভালুকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে আনোয়ার হোসেন (৩৫) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছে। এ সময় মডেল থানার ওসিসহ চার পুলিশ সদস্য আহত হয়েছেন।

মঙ্গলবার গভীর রাতে উপজেলা কাচিনা ইউনিয়নের কাদিগড় জাতীয় উদ্যানের পাশে বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, গুলির খোসা, চাপাতি ও রামদা উদ্ধার করেছে।

ভালুকা মডেল থানার পরিদর্শক (অপারেশন্স) আবুল কালাম আজাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, কাদিগড় জাতীয় উদ্যানের পাশে একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। ওসি ফিরোজ তালুকদারের নেতৃত্বে মডেল থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে ডাকাতদের আটকের চেষ্টা করলে ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে ডাকাতদল পালিয়ে যায়।

পরে ঘটনাস্থল থেকে উপজেলার ডাকাতিয়া ইউনিয়নের আঙ্গারগাড়া গ্রামের মৃত আব্দুল বাছেদের ছেলে ও আন্তঃজেলা ডাকাতদলের সর্দার আনোয়ার হোসেন আহত অবস্থায় উদ্ধার করা হয়। তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

এ সময় ঘটনাস্থল থেকে একটি অত্যাধুনিক বিদেশী পিস্তল, পাঁচ রাউন্ড গুলির খোসা, তিনটি রামদা, একটি চাপাতি ও একটি ছুরি উদ্ধার করা হয়েছে।

বন্দুকযুদ্ধে ওসি ফিরোজ তালুকদার, এসআই নবী হোসেন, এসআই ইকবাল হোসেন ও এএসআই শাহানুর আলম আহত হন। আহতদের ভালুকা ৫০ শয্যা সরকারী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

নিহত আনোয়ারের বিরুদ্ধে ভালুকা মডেল থানায় ৯ টি ও শ্রীপুর, গাজীপুর, ত্রিশালসহ দেশের বিভিন্ন থানায় আরো ১৫টি মামলা রয়েছে।

নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement