১২ নভেম্বর ২০১৯

বৈদেশিক কর্মসংস্থানে দালালের দৌরাত্ম্য এড়াতে সচেতনতা জরুরি

-

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, দালালের মাধ্যমে অবৈধভাবে বিদেশে গিয়ে অনেকেই নানারকম বিপত্তির সম্মুখীন হয়েছেন। কাজেই বৈদেশিক কর্মসংস্থানের ক্ষেত্রে দালালের দৌরাত্ম্য এড়াতে সচেতনতা জরুরি। জনগণকে সচেতন করতে মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী সভা-সেমিনারের আয়োজন করা হচ্ছে এবং জনপ্রতিনিধিদের পত্র দেয়া হচ্ছে।
গতকাল বিকেলে সিলেটের গোয়াইনঘাট সরকারি কলেজের রজতজয়ন্তী ও পুনর্মিলনী উদযাপন পরিষদের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ কারো মুখে বিদেশ পাঠানোর নাম শুনলেই তার পেছনে হন্যে হয়ে ছুটতে থাকেন। কিন্তু কোন পেশায় পাঠানো হবে, কিভাবে পাঠানো হবে এ বিষয় বিচার-বিবেচনা না করেই রাজি হয়ে যান। আর এ সুযোগকে কাজে লাগিয়ে দালালরা তাদের সর্বস্ব লুটে নিয়ে লাপাত্তা হয়ে যায়।
কলেজের অধ্যক্ষ আলহাজ মো: ফজলুল হকের সভাপতিত্বে ও বাংলা বিভাগের প্রভাষক দিলরুবা আক্তারের পরিচালনায় বক্তব্য রাখেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিৎ কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, সম্মিলিত সিলেট জেলা মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক ও পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু, গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল হক প্রমুখ। গতকাল প্রবাসীকল্যাণ মন্ত্রীর সহকারী একান্ত সচিব মোহাম্মদ রাশেদুজ্জামানের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


আরো সংবাদ