০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে গণমাধ্যমের বিকল্প নেই : স্পিকার

-

গণমাধ্যমে প্রকাশিত বস্তুনিষ্ঠ সংবাদ গণতন্ত্রকে শক্তিশালী করতে পারে উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে গণমাধ্যমকে শক্তিশালী করার বিকল্প নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনলাইন, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়াকে উৎসাহিত করেছেন। তাই বাংলাদেশ এখন তথ্যপ্রবাহের অবাধ সময় অতিবাহিত করছে। আইসিটির সহজলভ্যতার ফলে তথ্যপ্রবাহের সুযোগ বৃদ্ধি পেয়েছে। এতে তথ্যের প্রচার অবারিত হয়েছে। গণমাধ্যমে প্রকাশিত তথ্যই জনমত সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।
গতকাল জাতীয় সংসদের মিডিয়া সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল পার্লামেন্টনিউজবিডিডটকমের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। পার্লামেন্টনিউজবিডিডটকমের সম্পাদক সাকিলা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো: ফজলে রাব্বী মিয়া, ওয়ার্কার্স পার্টির সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, আওয়ামী লীগের সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও সাংবাদিক নিখিল ভদ্র। স্পিকার কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের উদ্বোধন করেন।
সংসদীয় গণতন্ত্রের চর্চাকে সুসংহত রাখতে পার্লামেন্টনিউজ অবদান রাখছে বলে উল্লেখ করে স্পিকার ড. শিরীন শারমিন বলেন, তাৎক্ষণিক ও সহজে জনগণের নিকট তথ্য পৌঁছতে অনলাইন পোর্টাল খুবই কার্যকর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংসদ সদস্যরা আইন প্রণয়নের পাশাপাশি জলবায়ু পরিবর্তন, খাদ্যনিরাপত্তা, এসডিজি এবং সরকারের উন্নয়নমূলক কর্মশালায় গ্রহণ করে থাকে। তিনি সংসদে প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তর নিয়ে একটি সঙ্কলন বের করা হবে উল্লেখ করে বলেন, সঙ্কলনটি রেডি রেফারেন্স হিসেবে ব্যবহার করা যাবে। এর মাধ্যমে দেশের ভবিষ্যৎ চ্যালেঞ্জগুলোর বিষয়েও সিদ্ধান্ত গ্রহণ করা সহজ হবে।
ডেপুটি স্পিকার বলেন, জাতীয় সংসদের বিভিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ, সংসদ সদস্যদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম জনসাধারণের নিকট পৌঁছে দিতে অনলাইন পত্রিকা অনবদ্য ভূমিকা রাখছে। এর পরিধি আরো বাড়াতে হবে। তিনি এই পত্রিকার উত্তরোত্তর সাফল্য কামনা করেন। তিনি সংসদ অধিবেশন পরিচালনায় বর্তমান স্পিকারের দক্ষতা, যোগ্যতা, মেধা ও মননের ভূয়সী প্রশংসা করেন। স্পিকারের বক্তৃতা ও রুলিং নিয়ে একটি সঙ্কলন প্রকাশের উদ্যোগকে তিনি স্বাগত জানান।


আরো সংবাদ



premium cement
ইসরাইল ও হামাসকে যুদ্ধবিরতির জন্য ‘আরো প্রচেষ্টা চালাতে’ জাতিসঙ্ঘ প্রধানের আহ্বান পি কে হালদারের বিরুদ্ধে অভিযোগ গ্রহণ নিয়ে সিদ্ধান্ত ১০ জুন সখীপুরে চেতনানাশক স্প্রে করে ব্যবসায়ীর বাড়িতে চুরি ফতুল্লায় হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার প্রধানমন্ত্রীর সাথে আইওএম মহাপরিচালকের সাক্ষাৎ নির্বাচনে এমপি-মন্ত্রীরা প্রভাব বিস্তার করলে ব্যবস্থা : সিইসি রাফা ক্রসিংয়ের নিয়ন্ত্রণ নিলো ইসরাইলি বাহিনী নিষেধাজ্ঞা নেই তবুও ভারত থেকে পেঁয়াজ আমদানিতে অনিশ্চয়তা দৌলতদিয়ায় ৬ ও ৭ নম্বর ফেরিঘাট ভাঙনে বিলীন হচ্ছে নদীর পাড় জাতিসঙ্ঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্য পদে সমর্থন বেলজিয়ামের শিক্ষকের ২ হাত ভেঙ্গে দিল কিশোর গ্যাং

সকল