০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


তুরস্ক-সিরিয়া বিরোধ মেটাতে ভূমিকা রাখতে চায় ইরান

- সংগৃহীত

জাতিসঙ্ঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভানচি বলেছেন, সিরিয়া ও তুরস্কের মধ্যে যে বিরোধ দেখা দিয়েছে তা মেটাতে সহযোগিতা করতে তারা প্রস্তুত রয়েছে। জাতিসঙ্ঘ নিরাপত্তা পরিষদে সিরিয়ার ইদলিব প্রদেশের চলমান পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার যে বৈঠক হয়েছে সেখানে তিনি এ কথা বলেন।

ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রতিনিধি বলেন, ইদলিবে নাজুক পরিস্থিতি বিরাজ করছে। সেখানকার সংকট সমাধানে সবার সচেষ্ট হওয়া উচিত। তাখতে রাভানচি ইদলিব প্রদেশে সন্ত্রাস বিরোধী অভিযান অব্যাহত রাখার ওপর গুরুত্বারোপ করে বলেন, এর ফলে বেসামরিক মানুষের জীবন রক্ষা করা সম্ভব হবে।

ইরান ‘আস্তানা’ প্রক্রিয়ার অংশীদার হিসেবে ইদলিব ইস্যুতে সহযোগিতা করবে বলে তিনি জানান। রাভানচি আরো বলেন, আস্তানা বৈঠকের ধারাবাহিকতায় অদূর ভবিষ্যতেই তেহরানে রাশিয়া, ইরান ও তুরস্কের শীর্ষ বৈঠক অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, এটা কোনোভাবেই কাম্য নয় যে ইদলিবে সন্ত্রাসীরা তাদের অবস্থান শক্তিশালী করবে এবং ওই এলাকাকে নিজেদের অভয়াশ্রম হিসেবে গড়ে তুলবে। এমনটি হলে সেখানে আরো বেশি বেসামরিক মানুষের প্রাণহানি ঘটবে এবং তারা বেসামরিক মানুষকে ঢাল হিসেবে ব্যবহারের সুযোগ পাবে। তিনি বলেন, আন্তর্জাতিক সমাজকে এ বিষয়ে সতর্ক থাকতে হবে যে, তারা বেসামরিক মানুষের রক্ষকের পরিবর্তে যেন সন্ত্রাসীদের রক্ষকে পরিণত না হয়। সূত্র : পার্সটুডে।


আরো সংবাদ



premium cement
কঙ্গোর শরণার্থী শিবিরে বোমা হামলায় নিহত ১২ আইনজীবী এজে মোহাম্মদ আলীর কফিনে বিএনপির শ্রদ্ধা ঢাকা-জয়দেবপুর রুটে সকল ট্রেন চলাচল বন্ধ মুরাদনগরে আর্সি নদীতে নির্মাণ করা বাঁধ অপসারণ নওগাঁয় ইট ভাঙার মেশিনের চাপায় নিহত ১ গণতন্ত্র-সুশাসনের জন্য সর্বশেষ লড়াইয়ের প্রস্তুতি নেয়ার আহ্বান রিজভীর বাংলাদেশে পেঁয়াজ রফতানি নিষেধাজ্ঞা প্রত্যাহার ভারতের রেজিস্ট্রিবিহীন হজ পালন কমাতে নতুন পদক্ষেপ ঘোষণা সৌদি আরবের নির্বাচনের কথা আপনাদের মুখে মানায় না : মির্জা আব্বাস তেল আবিবে ইরাকি গ্রুপের হামলা ফিলিস্তিন সঙ্কট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মুসলিম উম্মাহ : পররাষ্ট্রমন্ত্রী

সকল