১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


রাফায় ইসরাইলের আগ্রাসনে হাজারো প্রাণহানির ঝুঁকি রয়েছে : জাতিসঙ্ঘ

রাফায় ইসরাইলের আগ্রাসনে হাজারো প্রাণহানির ঝুঁকি রয়েছে : জাতিসঙ্ঘ - সংগৃহীত

জাতিসঙ্ঘের মানবিক সহায়তা সংস্থা বলেছে, গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরাইল যদি সামরিক হামলা চালায় তাহলে হাজার হাজার মানুষ ‘মৃত্যুর আসন্ন ঝুঁকিতে’ থাকবে।

সীমান্ত শহরটি মানবিক সহায়তার জন্য একটি গুরুত্বপূর্ণ প্রবেশপথ। এই অংশে অসংখ্য বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা আশ্রয় নিয়েছেন, যেখানে ঘনবসতিপূর্ণ তাঁবু রয়েছে।

শুক্রবার রাতে রাফাহয়ে ইসরাইলি বিমান হামলায় ৭ জন নিহত হন, যাদের বেশিরভাগই শিশু।

বাইডেন প্রশাসন বলছে, বেসামরিক নাগরিকদের রক্ষায় ইসরাইল 'বিশ্বাসযোগ্য' পরিকল্পনা না দিলে তারা রাফাহ আক্রমণের বিরোধিতা করবে। উল্লেখ্য, ইসরাইলকে গুরুত্বপূর্ণ সামরিক ও কূটনৈতিক সহায়তা দিয়ে থাকে বাইডেন প্রশাসন।

ইসরাইল-হামাস যুদ্ধের কারণে গাজার ২৩ লাখ জনসংখ্যার ৮০ শতাংশ তাদের বাড়িঘর থেকে বিতাড়িত হয়েছে এবং বেশ কয়েকটি শহর ও নগরে ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। গাজায় মৃতের সংখ্যা ৩৪ হাজার ৫০০ ছাড়িয়েছে বলে জানিয়েছেন স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা।
সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement
নির্বাচনী শোভাযাত্রায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যুবক নিহত ‘লাজুক’ স্বভাবের ভেলুপিল্লাই প্রভাকরণ যেভাবে শক্তিশালী গেরিলা বাহিনী গড়ে তুলেছিলেন যুক্তরাষ্ট্রের অভিবাসন আদালত কিছু অভিবাসীকে দ্রুত বহিষ্কার করতে চায় হামলা জোরদার করতে পারে রাশিয়া : জেলেনস্কি নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে লরি, শিশুসহ নিহত ২ ভৈরবে র‍্যাব হেফাজতে নারী আসামির মৃত্যু চবিতে বহিরাগতদের বিরুদ্ধে অভিযান, ৩০ মোটরসাইকেল জব্দ দুর্ভিক্ষের কারণে সুদানে মানবিক সঙ্কট নিয়ন্ত্রণের বাইরে ফিলিস্তিনি ভূখণ্ডে কোনো বিদেশী সামরিক উপস্থিতি মানব না : হামাস ৩ লাশ উদ্ধারের নেতানিয়াহুর দাবিতে সন্তুষ্ট নয় ইসরাইলিরা কিডনির ‘নীরব ঘাতক’ উচ্চ রক্তচাপ!

সকল