৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


ইরাকের কারবালায় পদদলিত হয়ে নিহত ৩১

ইরাকের কারবালা পদদলিত হয়ে নিহত ৩১ - ছবি : সংগৃহীত

ইরাকের কারবালায় শিয়াদের একটি অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ৩১ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইরাকি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
আশুরা উপলক্ষে শিয়া ধর্মাবলম্বীরা তাদের ঐতিহ্যবাহী শোভাযাত্রা করে। এবারো ওই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাজিয়া মিছিলটিতে হঠাৎ করে হুড়াহুড়ি শুরু হলে এই দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাগদাদ থেকে ১০০ কিলোমিটার দূরে কারবালায় মঙ্গলবারের দুর্ঘটনাটি সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক। হাজার হাজার শিয়া ধর্মাবলম্বী এতে অংশগ্রহণ করেছিল।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ দেশের বেসরকারি সৌর প্রকল্পে ১২১.৫৫ মিলিয়ন ডলার অর্থায়ন এডিবির কটিয়াদীতে কালের সাক্ষী ৫০০ বছরের কোটামন দিঘি সখীপুরে ৩০০ কৃষকের মাঝে বিনামূল্যে আউশ ধানের বীজ ও সার বিতরণ স্কুল-মাদরাসার ছুটি বৃহস্পতিবার পর্যন্ত বহাল থাকছে রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে নিহত ১ বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির

সকল