২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ইরাকের কারবালায় পদদলিত হয়ে নিহত ৩১

ইরাকের কারবালা পদদলিত হয়ে নিহত ৩১ - ছবি : সংগৃহীত

ইরাকের কারবালায় শিয়াদের একটি অনুষ্ঠানে পদদলিত হয়ে অন্তত ৩১ জন নিহত ও শতাধিক আহত হয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ইরাকি স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
আশুরা উপলক্ষে শিয়া ধর্মাবলম্বীরা তাদের ঐতিহ্যবাহী শোভাযাত্রা করে। এবারো ওই ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাজিয়া মিছিলটিতে হঠাৎ করে হুড়াহুড়ি শুরু হলে এই দুর্ঘটনা ঘটে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
বাগদাদ থেকে ১০০ কিলোমিটার দূরে কারবালায় মঙ্গলবারের দুর্ঘটনাটি সাম্প্রতিক ইতিহাসে সবচেয়ে মর্মান্তিক। হাজার হাজার শিয়া ধর্মাবলম্বী এতে অংশগ্রহণ করেছিল।

সূত্র : মিডল ইস্ট আই


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল