২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাহমুদ আব্বাসকে হত্যার ডাক অবৈধ বসতি স্থাপনকারীদের

মাহমুদ আব্বাস -

ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে হত্যার ডাক দিয়েছে দেশটিতে বলপূর্বক অবৈধ বসতি স্থাপনকারী কট্টরপন্থী ইহুদিরা। এমন আহ্বান জানিয়ে ফিলিস্তিনের পশ্চিম তীরে পোস্টারও লাগিয়েছে তারা। পশ্চিম তীরের নাবলুস শহর সংলগ্ন এলাকাতে দেখা গেছে এমন পোস্টারের।

যে এলাকায় এগুলো সাঁটানো হয়েছে সেখানে দখলদার ইসরাইলি বাহিনী মোতায়েন রয়েছে। পোস্টারে মাহমুদ আব্বাসকে ‘সন্ত্রাসীদের সমর্থক’ হিসেবে উল্লেখ করা হয়। এক বিবৃতিতে এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে ফিলিস্তিনি কর্তৃপক্ষ। বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্টকে এভাবে হত্যার হুমকি সব সীমা অতিক্রম করেছে। রামাল্লায় ফিলিস্তিনের মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে এ হুমকিকে গুরুতরভাবে নেয়ার কথা বলেন মন্ত্রিসভার সদস্যরা। এর নিন্দায় আওয়াজ তুলতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতিও আহ্বান জানান তারা। প্রেসিডেন্টকে হত্যার উসকানি দেয়া থেকে সৃষ্ট যেকোনো পরিণতির জন্য পুরোপুরিভাবে ইসরাইল দায়ী থাকবে বলেও সতর্কবার্তা উচ্চারণ করে ফিলিস্তিনের মন্ত্রিসভার সদস্যরা।

এ দিকে গত সোমবার ফিলিস্তিনের পশ্চিম তীরের রামাল্লা শহরে অভিযান চালিয়েছে দখলদার ইসরাইলি সেনাবাহিনী। অবরুদ্ধ পশ্চিম তীর ও গাজায় প্রায়ই এমন অভিযান চালিয়ে থাকে দখলদার বাহিনী। ইসরাইলের আটক কেন্দ্রগুলোতে বর্তমানে নারী ও শিশুসহ সাড়ে ছয় হাজার ফিলিস্তিনি আটক রয়েছেন।

অভিযান চলাকালে ইসরাইলি সেনারা বেশ কয়েকটি আবাসিক এলাকা ঘিরে ফেলে। তারা ফিলিস্তিনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ওয়াফার সদর দফতরেও অভিযান চালায়। পশ্চিম তীরের ক্ষমতাসীন দল পিএলওর নির্বাহী সদস্য হান্নান আশরাফি এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, ফিলিস্তিনের সাথে করা সব চুক্তি ও সমঝোতা প্রকাশ্য দিবালোকে ভঙ্গ করেছে ইসরাইল। আন্তর্জাতিক সম্প্রদায় কোনো দায় না নেয়ায় তারা সহিংসতা চালিয়ে যাওয়ার সাহস পাচ্ছে।


আরো সংবাদ



premium cement
চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু

সকল