৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


আল আকসায় জোরপূর্বক ইহুদিদের প্রবেশ

আল আকসা মসজিদ চত্বরে ইসরাইলি পুলিশের পাহাড়ায় ইহুদিরা - ছবি : সংগ্রহ

আবারো মুসলিমদের প্রথম কেবলা আল আকসা মসজিদের ভেতর জোর করে ঢুকে পড়েছে ইসরাইলি দখলদাররা। বুধবার এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন ফিলিস্তিনের এক কর্মকর্তা।

জেরুসালেমের মুসলিম স্থাপনাগুলো দেখাশোনা করে যে সংস্থা- জর্দান পরিচালিত জেরুসালেম ইসলামিক ওয়াকফ নামের সেই সংস্থার মুখপাত্র ফিরাজ আল দিবস এক বিবৃতিতে বলেন, ‘অন্তত ১৫২ জন ইহুদি দখলদার পবিত্র মসজিদের কম্পাউন্ডে জোর করে ঢুকে পড়েছে’। এসময় তাদের সাথে ইসরাইল পুলিশের একটি দল ছিলে বলে বিবৃতিতে বলা হয়েছে।

পূর্ব জেরুসালেমের যে স্থানে মুসলিমদের তৃতীয় পবিত্রতম ধর্মীয় স্থান আল আকসা- ইহুদিরা দাবি করে ওই স্থানটিতেই তাদের ‘টেম্পল মাউন্ট’ নামক ধর্মীয় স্থানটি ছিলো। যার কারণে আল আকসা মসজিদে প্রায়ই জোর করে ঢুকে পড়ে ইহুদিরা। তাদের পাহাড়া দেয় ইসরাইলি পুলিশ।

আরব বিশ্বের ১৯৬৭ সালে যুদ্ধে জেরুসালেমের অর্ধেক এবং ১৯৮০ সালে বাকি অর্ধেক দখল করে নেয় ইহুদিবাদী ইসরাইল।


আরো সংবাদ



premium cement
বাকিতে সিগারেট না দেয়ায় দোকানিকে কুপিয়ে হত্যা ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার

সকল