২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

প্রতারণামূলক বিজ্ঞাপন

-

পত্রিকার মাধ্যমে গত ২৬ এপ্রিল একটি বিজ্ঞাপন ছিল এই মর্মে, বাবা-মায়ের একমাত্র সন্তান, বন্ধ্যা এবং বিধবা। তার ব্যবসা পরিচালনার জন্য দায়িত্বশীল পাত্রের প্রয়োজন। পাত্রীর খরচে ইটালিতে স্থায়ীভাবে বসবাস করতে ইচ্ছুক; যোগাযোগের জন্য ০১৭১৯৩-৯৭১৮০৫ এই নাম্বারটি দেয়া হয়। ওই নাম্বারে যোগাযোগ করলে আমাকে আশ্বস্ত করেন। আরো বলা হয়, ৬ মে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আসুন; সেখানে কোর্টম্যারিজ হবে। আপনার ভিসা প্রসেস করার জন্য খরচ দিতে হবে ৪০ হাজার টাকা। এ কথায় বিশ্বাস করে দাবিকৃত টাকার সাথে আরো ২০ হাজার টাকা নিয়ে ৬ মে দুপুর সাড়ে ১২টায় তার সাথে মহানগর দায়রা জজ আদালতে দেখা করি। কিছুক্ষণ পর একজন উকিল নিয়ে আমার কাছে এসে বলেন, কোর্টের খরচ আরো বেশি লাগবে। এ কথা বলে মোট ৫৮ হাজার টাকা নেয়া হলো। এরপর আমাকে বলেন, ‘একটু অপেক্ষা করুন; আমরা উপর থেকে আসছি।’ এ কথা বলে চলে যান। এরপরই ফোন নাম্বারগুলো বন্ধ পাওয়া গেছে। ৬ থেকে ১০ মে পর্যন্ত দু’টি নাম্বারই বন্ধ ছিল। ১০ তারিখ সন্ধ্যার দিকে এই নাম্বারটি খোলা পাই : ০১৭৯৩-৯৭১৬৭২। নাম্বারটি ব্যবহারকারীর সাথে কথা হয়। আমার মনে হয়েছে সে আরেকজন। সে আবার আমাকে আশ্বাস এবং প্রথমবারের কাজের জন্য ভুল স্বীকার করে জানায়, আরো ১২ হাজার টাকা দিলে সব ঠিক করে দেয়া হবে। শর্তসাপেক্ষে দিতে রাজি হলে সে কোনো শর্ত মানতে রাজি হলো না। আমার টাকা ফেরত চাইলেও দিতে সম্পূর্ণ অস্বীকার করেছে।
পত্রিকায় উপরোক্ত বিজ্ঞাপনদাতাদের সম্পূর্ণ ঠিকানা ও আইডি কার্ডের নাম্বারসহ জানিয়ে দিলে জনসাধারণ প্রতারণার শিকার হওয়া এবং আর্থিক ক্ষতি থেকে রক্ষা পেতে পারে।
মোহাম্মদ ইউসুফ
বাঘাইহাট, সাজেক, রাঙ্গামাটি পার্বত্য জেলা

 


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস রাশিয়ার প্রতি চীনের সমর্থনের বিরুদ্ধে ব্লিংকেনের হুঁশিয়ারি ইতিহাস গড়া জয় পেল পাঞ্জাব শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ গাজানীতির প্রতিবাদে মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের পদত্যাগ

সকল