২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


বরফে ঢাকা ‘আদর্শ’ শহর

-

বরফে ঢাকা পর্বতে স্বনির্ভর ‘আদর্শ’ শহর গড়েছে উত্তর কোরিয়া। গার্ডিয়ানের প্রতিবেদনে বলা হয়, জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে গত সোমবার চীন সীমান্তের মাউন্ট পিকতুতে এই আদর্শ শহরের উদ্বোধন করা হয়। এই শহরে চার হাজার পরিবার থাকতে পারবে। এতে সরকারি ও শিল্পভবন, হাসপাতাল, সাংস্কৃতিক প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান, শীতকালীন খেলাধুলার প্রশিক্ষণ কেন্দ্র, স্কি রিসোর্ট ও হোটেলসুবিধা রাখা হয়েছে।
শহরটির নাম দেয়া হয়েছে সিমচিওন।
আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, এই শহরের গোড়াপত্তন অর্থনৈতিক উদ্যোগগুলোর মধ্যে অন্যতম। মূল উদ্দেশ্যে হলো এই শহরগুলো হবে স্বনির্ভর। এ ধরনের শহরগুলোয় সব নাগরিক সুযোগ-সুবিধা থাকবে। শহরের বাসিন্দাদের অর্থের জোগান শহর থেকেই হবে।
দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত ছবিগুলোয় দেখা গেছে, লাল ফিতা কেটে সিমচিওনের উদ্বোধন করা হয়। পেছনে ছি কিম জং ইলের ভাস্কর্য। আতশবাজির ঝলকানিতে পুরো শহর ছিল আলোকিত।

 


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর গাড়িতে গুলিবর্ষণ বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড ফর ওয়াইল্ডলাইফ কনজারভেশন পাচ্ছেন ৫ ব্যক্তি ও ২ প্রতিষ্ঠান বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা রুখতে ইউক্রেনকে প্যাট্রিয়ট দেবে যুক্তরাষ্ট্র আইনগত সহায়তা পাওয়া করুণা নয় অধিকার : আইনমন্ত্রী টিউবওয়েলের পানি খেয়ে আতঙ্কে শিক্ষক-শিক্ষার্থীরা অসুস্থ নারী আম্পায়ার নিয়ে ঢাকা প্রিমিয়ার লিগে আসলে কী ঘটেছিল? কোরবানির জন্য পশু আমদানির পরিকল্পনা নেই : প্রাণিসম্পদমন্ত্রী আশুলিয়ায় নারী পোশাকশ্রমিক নিহত, স্বামী গ্রেফতার জাতিসঙ্ঘের ত্রাণকর্মীদের বিরুদ্ধে ইসরাইলি অভিযোগ প্রত্যাখ্যান ৭ খুন মামলার রায় কার্যকরের দাবি পরিবার ও আইনজীবীদের

সকল