২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`
অন্য কারো এলডিপি নামে দল করার অধিকার নেই

অবিলম্বে সরকারের পদত্যাগ করা উচিত : কর্নেল অলি

জাতীয় প্রেস ক্লাবে জাতীয় মুক্তিমঞ্চের সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন অলি আহমদ : নয়া দিগন্ত -

লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি-এলডিপির সভাপতি ও জাতীয় মুক্তিমঞ্চের আহবায়ক ড. কর্নেল (অব:) অলি আহমদ বীরবিক্রম বলেছেন, দেশে বিরাজমান নৈরাজ্য, দুর্নীতি, বিচারহীনতা, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, জনগণের ওপর অত্যাচার, অনাচার এবং জবাবদিহিহীন পরিস্থিতির জন্য বর্তমান সরকার দায়ী। কারণ তারা কখনো জনগণের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত হয়নি। অবিলম্বে তাদের উচিত ক্ষমতা থেকে পদত্যাগ করে জনগণের সরকার প্রতিষ্ঠার পথ সুগম করা। তিনি আরো বলেন, এলডিপি আমার নামে নিবন্ধিত রাজনৈতিক দল, যার নিবন্ধন নম্বর ০১। অন্য কারো এলডিপি নামে দল করার অধিকার নেই।
নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার প্রতিবাদ এবং সমসাময়িক ইস্যুতে গতকাল সোমবার জাতীয় প্রেস ক্লাবে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এতে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, জাতীয় দলের চেয়ারম্যান এহসান হুদা, জাগপার সহসভাপতি রাশেদ প্রধান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, জমিয়তে উলামায়ে ইসলামের যুগ্ম-মহাসচিব মুফতি মনির হোসেন কাসেমী প্রমুখ।
অলি আহমদ বলেন, জাতীয় মুক্তিমঞ্চ কোনো অবস্থাতেই প্রতিশোধ-প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী নয়। কারো প্রতি অবিচার হোক সেটা আমরা কামনা করি না। বরং সবার প্রতি ন্যায়বিচার, সমান সুযোগ ও সমান অধিকারে বিশ্বাসী। সবাইকে ঐক্যবদ্ধভাবে দেশের মঙ্গলের জন্য কাজ করে যেতে হবে। দেশে ন্যায়বিচার ও সুশাসন প্রতিষ্ঠা করতে হবে। দেশ আমাদের সবার। কারো প্রতি আমরা অবিচার বা অন্যায় করব না। জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। প্রত্যেকটি রাজনৈতিক দলের অংশগ্রহণের মাধ্যমে গণতন্ত্রকে সুদৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠা করতে হবে। মিথ্যা ও অন্যায় পরিহার করতে হবে। গণতন্ত্র এবং মুক্তিযুদ্ধের চেতনাকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।
আবদুল করীম আব্বাসীকে সভাপতি করে এলডিপি নামে একটি সমন্বয় কমিটি গঠনের বিষয়ে অলি আহমদ বলেন, আমি এলডিপি প্রতিষ্ঠা করেছি এবং ১২ বছর ধরে সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছি। এলডিপি থেকে বাদ পড়ে যারা নতুন কমিটি করেছে তারা আমার ভাইয়ের মতো ও সন্তান সমতুল্য। তাদের বিরুদ্ধে কথা বলার শিক্ষা আমার বাবা-মা দেননি। বাংলাদেশে বহু দল আছে তারা না হয় আরো একটা করল। তাতে ক্ষতির কী আছে? কেউ যদি নিজের বাবার নাম বাদ দিয়ে আমার নামে পরিচিত হতে চায় তাহলে আমার কোনো আপত্তি নেই।


আরো সংবাদ



premium cement
ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন হাত কাটা বন্দীর নেতানিয়াহুর সমালোচনা ইসরাইলের আলটিমেটাম, যা বলল হামাস

সকল