২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

আ’লীগ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, কিন্তু মুক্তিযোদ্ধা নয়: নিতাই রায় চৌধুরী

- ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী এ্যাড. নিতাই রায় চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ কখনও এদেশে জনগনের ভোটে ক্ষমতায় আসেনাই। তারা মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি, কিন্তু তারা নিজেরা মুক্তিযুদ্ধ করেনাই। মুক্তিযুদ্ধ করেছে জিয়াউর রহমান এবং মুক্তিযোদ্ধারা যে দল গঠন করেছে সেটা হচ্ছে মুক্তিযোদ্ধাদের দল।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ১৯৭১ সালে কলকাতায়, কল্যাণিতে, কৃষ্ণনগরে, দিল্লিতে এবং বিভিন্ন জায়গায় আরাম আয়েশে ঘুরে বেড়িয়েছে। এক অসুন্দর সকালে আমরা দেখলাম আওয়ামী লীগের লোকেরা ব্যাংক লুটপাট করে ভারতে গিয়ে আশ্রয় গ্রহণ করেছে। হায়েনার মুখে থেকে সেদিন জিয়াউর রহমান প্রথম মুক্তিযুদ্ধের ঘোষণা দেন।

শনিবার সন্ধ্যায় মাগুরার মহম্মদপুর উপজেলার মহম্মদপুর আদর্শ টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজ মাঠে উপজেলা যুবদলের সমাবেশ ও সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা যুবদলের আহ্বায়ক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান বক্তার বক্তব্য দেন মাগুরা জেলা যুব দলের সভাপতি ওয়াসিকুর রহমান কল্লোল। বিশেষ বক্তার বক্তব্য দেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ।

এ সময় বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মো. আক্তার হোসেন, যুগ্ম আহ্বায়ক অবসর প্রাপ্ত অধ্যক্ষ মো. মতিউর রহমান, যুগ্ম আহ্বায়ক খান ইমাম সুজা, মহম্মদপুর উপজেলা বিএনপির সভাপতি গোলাম আজম সাবু ও সাধারণ সম্পাদক আক্তারুজ্জামান প্রমুখ। পরিচালনা করেন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান ।

 


আরো সংবাদ



premium cement