১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


খুলনা সিভিল সার্জন কার্যালয় ও জেনারেল হাসপাতালে দুদকের অভিযান

-

বিদেশ গমনকারীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য খুলনা সিভিল সার্জনের কার্যালয় অর্থ আদায় করছে এমন অভিযোগের প্রেক্ষিতে সেখানে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের কর্মকর্তারা। এসময় সেখানে অতিরিক্ত অর্থ আদায় এবং অনেক কর্মকর্তা-কর্মচারীদের অনুপস্থিত পেয়েছেন তারা। পরে খুলনা সদর হাসপাতালেও অভিযান চালায় দুদক।
দুদক খুলনা জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো: শাওন মিয়া বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো যে, যারা বিদেশ যেতে চায় তাদের স্বাস্থ্য পরীক্ষার সনদ দেয়ার জন্য খুলনা সিভিল সার্জনের কার্যালয়ের কর্মকর্তারা প্রতি জনের কাছ থেকে তিন হাজার টাকা করে আদায় করেন। কিন্তু সেখানে অভিযানে গিয়ে জানা গেছে, সিভিল সার্জনের কার্র্যালয় প্রতি জনের কাছ থেকে ২৫০ টাকা আদায় করেন। কিন্তু আমাদের কাছে তথ্য রয়েছে তারা দালালের মাধ্যমেই তারা অতিরিক্ত অর্থ আদায় করে। স্বাস্থ্য পরীক্ষার জন্য কোন টাকা নেয়ার নিয়ম নেই। এ বিষয়ে সিএস কার্যালয়ের কর্মকর্তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। এ অভিযানের বিষয়ে ঢাকা অফিসকে জানানো হবে সেখানে থেকে কোন নির্দেশনা আসলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।
তিনি উপস্থিত কয়েকজনকে বিদেশ গমনেচ্ছুকে ফ্রি পরীক্ষা করে দেয়া হয়েছে বলেও জানান। পরে খুলনা জেনারেল হাসপাতালে অভিযান চালানো হয়। সেখানে এক্স-রে মেশিন থাকতেও বাইরে থেকে এক্স-রে করে আনছেন রোগীরা। এই বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে, টেকনিশিয়ান না থাকায় রোগীদের বাইরে থেকে এক্স-রে করে আনতে বলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে মার্কিন বিমানবাহিনীর সদস্য নিহত পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে বিএনপির সমাবেশ শুরু টঙ্গীতে ৩ তলার ছাদ থেকে পড়ে বিএনপি নেতার ছেলের মৃত্যু মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত জামিন পেলেন কেজরিওয়াল, তবে ভোটগণনার দিন থাকতে হবে জেলেই পরকীয়া প্রেমিক যুগলের গলায় জুতার মালা : চেয়ারম্যান বরখাস্ত সমাবেশে যোগ দিতে নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা রংপুরে রেয়াত পদ্ধতি চালুসহ ৪ দফা দাবিতে মানববন্ধন নতুন কোচের সন্ধানে বিসিসিআই, তাহলে কি দ্রাবিড়ের বিদায়! থাইল্যান্ডে এ বছর হিটস্ট্রোকে ৬১ জন প্রাণ হারিয়েছে : সরকার

সকল