২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ১৯টি স্বর্ণের বার উদ্ধার

 চুয়াডাঙ্গা সীমান্তে ১৯টি স্বর্ণের বার উদ্ধার। - সংগৃহীত

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর চেকপোষ্টে ভারত গমনের আগে ২ কেজি ২’শ ৫৮ গ্রাম ওজনের ১৯ টি স্বর্ণের বারসহ পাসপোর্টধারী যাত্রী নুরুল ইসলাম (৪৬) ও মাসুদ রানা (৪০) কে আটক করেছে কাষ্টমস। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে তাদেরকে আটক করা হয়। আটককৃত নুরুল ইসলাম ঢাকা কেরাণীগঞ্জ উত্তর রামেরকান্দা এলাকার মহিউদ্দীন খানের ছেলে ও মাসুদ রানা মুন্সীগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগাও গ্রামের নুরুল ইসলাম ব্যাপারির ছেলে।

জানা যায়, বৃহস্পতিবার সকালে নুরুল ইসলাম যার পাসপোর্ট নম্বর (বি ইউ০৯২২৭৩০) ও মাসুদ রানা যার পাসপোর্ট নম্বর (বিএম ০০০৫৩৫২) ঢাকা থেকে বাস যোগে ভারতে যাওয়ার উদ্দেশ্যে দর্শনা জয়নগর চেকপোষ্ট সীমান্তে পৌছায়। এরপর ইমিগ্রেশন কাজ শেষ করে কাষ্টমস অফিসে প্রবেশ করলে তাদের ট্রলি ব্যাগ তল্লাশি করে ২ কেজি ২’শ ৫৮ গ্রাম স্বর্ণের বার উদ্ধার করে। যার আনুমানিক মূল্য প্রায় ১ কোটি ১০ লক্ষ টাকা।

যশোর বেনাপোল কাষ্টমস শুল্ক গোয়েন্দা উপপরিচালক সাইফুর রহমান জানান, সকালে দর্শনা জয়নগর চেকপোষ্ট সীমান্ত দিয়ে পাসপোর্ট যাত্রী স্বর্ণের একটি বড় চালান ভারতে পাচার করছে এ গোপন সংবাদের ভিত্তিতে যশোর বেনাপোল রাজস্ব ও শুল্ক কর্মকর্তা ছবি রাণী দত্তের নেতৃত্বে একটি টিম দর্শনা চেকপোষ্ট সীমান্তে অবস্থান নেয়। এরপর তাদেরকে আটক করে ব্যাগ তল্লাশী করলে তাদের কাছ থেকে ১৯ টি স্বর্ণের বার উদ্ধার করে। এ ব্যাপারে দামুড়হুদা থানায় একটি মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement
আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫

সকল