২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অপহরণের পর পুলিশ পরিবারের ১১ সদস্য মুক্ত 

পরিবারের সদস্যদের মুক্তির জন্য কাকুতি-মিনতি করছেন অন্যান্য সদস্যরা। - ছবি: এনডিটিভি

ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে ছয় পুলিশ সদস্যের পরিবারের ১১ সদস্যকে অপহরণের পর মুক্তি দিয়েছে স্বাধীনতাকামীরা। শুক্রবার তাদেরকে মুক্তি দেয়া হয়। খবর এনডিটিভির অনলাইন।

বৃহস্পতিবার সন্ধ্যায় পুলওয়ামা, অনন্তনাগ ও কুলগ্রাম জেলায় পুলিশ কর্মকর্তাদের বাড়িতে হানা দিয়ে তাদের পরিবারের সদস্যদের তুলে নিয়ে যাওয়া হয়।

গত বুধবার কাশ্মীরের শোপিয়ান জেলায় চার পুলিশ নিহত হওয়ার পর দক্ষিণের জেলাগুলোতে বিদ্রোহীদের দমন অভিযান চলছে। ওই অভিযানে কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছে। হিজবুল মুজাহিদীন এর কমান্ডার আসাদুল্লাহ নাইকোকে গ্রেফতার করা হয়। পরে তাকেও ছেড়ে দেয়া হয়।

পুলিশের ওপর চাপ প্রয়োগ করে অভিযান বন্ধে এবং বন্দিবিনিময়ে বাধ্য করতে পরিবারের সদস্যদের ধরে নিয়ে যাওয়া হয়েছে বলে ধারণা করছে পুলিশ।

বুধবার টিরাল থেকে আরেক পুলিশ কর্মকর্তার ছেলেকে অপহরণ করা হয়। কাশ্মীরের এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা বলেন, পরিবারের সদস্যদের নিরাপত্তা এবং তাদের মুক্ত করতে আলোচনা চলছে।

স্বাধীনতাকামীদের বাড়িতে পুলিশি অভিযান নিয়ে বৃহস্পতিবার দক্ষিণ কাশ্মীরে বিক্ষোভ হয়েছে। তাদের দাবি, পুলিশ বিদ্রোহী খোঁজার নামে তাদের না পেয়ে পরিবারের অন্য সদস্যদের ধরে নিয়ে যাচ্ছে।

শোপিয়ানে হামলার শিকার পুলিশের দলটি গাড়ি সারাতে আরহামা ফলের বাজারের কাছে একটি অটোমোবাইল ওয়ার্কশপে যাচ্ছিল। পথে তাদের গুলি করা হয়।

ঘটনাস্থলেই দুই পুলিশ নিহত হন। বাকি দুজন হাসপাতালে চিকিৎসাধীন মারা যান।

হামলার পর পরই নিরাপত্তা বাহিনী ওই এলাকায় অভিযান শুরু করলেও কাউকে ধরতে পারেনি।

গত ২৮ বছর ধরে কাশ্মীরে জঙ্গিবাদের উত্থানে হলেও পুলিশের পরিবারের সদস্যদের অপহরণের ঘটনা এই প্রথম ঘটেছে বলে জানায় এনডিটিভি।


আরো সংবাদ



premium cement
‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি

সকল