২২ ফেব্রুয়ারি ২০১৯

চ্যাম্পিয়নের মতো শুরু ভারতের

চ্যাম্পিয়নের মতো শুরু ভারতের। ছবি - নয়া দিগন্ত।

সাফের সাত বারের শিরোপা জয়ী তারা। দক্ষিণ-পূর্ব এশিয়ার এই ফুটবল আসরের সর্বশেষ আসরেরও চ্যাম্পিয়ন। ২০১৫তে কোরালায় আফগানিস্তানকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার ভারতের। এবার ভারত তাদের মূল দল নিয়ে আসেনি। ইংলিশ কোচ স্টিফেন কনস্টান্টিন এসেছেন অনূর্ধ্ব -২৩ দল নিয়ে। এই দলও যে শ্রেষ্ঠত্বের দাবীদার সে ইংগিত তারা দিয়েছে ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে। ২-০ গোলে শ্রীলংকাকে হারিয়ে তারা এখন সেমিফাইনালের পথে। অথচ এই শ্রীলংকার কাছে নীলফামারীতে ০-১ গোলে হেরেছিল বাংলাদেশ দল।

আজ বঙ্গবন্ধু স্টেডিয়ামে সাফ সুজুকি কাপের একমাত্র ম্যাচে ভারত ৩৫ মিনিটে এগিয়ে যায়। থ্রু পাস থেকে বল পেয়ে পাম পায়ের প্লেসিং শটে গোল করেন মোহাম্মদ আশিক কুরুনিয়া। ৪৭ মিনিটে ব্যবধান দ্বিগুন। লালিয়ানজুলার নিরীহ গোছের ক্রসে পরাস্ত বলের ফ্লাইট মিস করা লংকার কিপার সুজন পেরেরা। বল তাকে বোকা বানিয়ে চলে যায় জালে। ৭১ মিনিটে ভারতের ফারুক হাজী কাশেমের শট ক্রস বারে লাগায় ব্যবধান বাড়েনি।

অবশ্য তৃতীয় গোলের জন্য দায়ী থাকলেও লংকার কিপার বেশ কয়েকটি ভালো সেভ করেছন। তা না হলে আরো বড় ব্যবধানে জিততো আসরের বর্তমান চ্যাম্পিয়নরা। অন্য দিকে তেমন কিছুই করতে পারেনি দ্বীপ রাষ্ট্রটি। মালদ্বীপের বিপক্ষে পাকির আলীর শ্রীলংকার পরের ম্যাচ। সেমিতে যেতে ওই ম্যাচে জিততে হবে তাদের। আর ভারত গ্রুপে তাদের শেষ ম্যাচ খেলবে ৯ তারিখে মালদ্বীপের বিপক্ষে।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme