২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নতুন কোচকে প্রথম জয় উপহার দিলো চেলসি

-

নতুন মৌসুমকে সামনে রেখে দীর্ঘ বিরতির পরে দলের গতি ফিরিয়ে আনতে কিছুটা সময় লাগবে বলেই ধারণা করেছিলেন চেলসির নতুন কোচ মরিজিও সারি। কিন্তু কোচের ধারণাকে ভুল প্রমাণ করে হাডার্সফিল্ডের মাঠে ৩-০ গোলের জয় দিয়ে প্রিমিয়ার লিগ মৌসুম শুরু করেছে চেলসি।

স্ট্যামফোর্ড ব্রিজে চার সপ্তাহ আগে কোচের দায়িত্ব নেয়ার পরে এটাই ছিল ইতালিয়ান ম্যানেজারের প্রথম কোনো প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচ।

দলবদলের বাজারে দলের প্রধান গোলক্ষক থিবাট কোর্তোয়ার স্থানে কেপা আরিজাবালাগাকে রেকর্ড ফি’তে দলে নিয়ে হইচই ফেলে দিয়েছিল ব্লুজরা। প্রাক-মৌসুম প্রস্তুতিতে দলের মূল তারকা এডেন হ্যাজার্ড ও উইলিয়ানের ইনজুরি নিয়েও অস্বস্তিতে ছিল চেলসি। তবে শেষ পর্যন্ত এন’গোলো কান্টে, জর্জিনগো ও পেড্রো রড্রিগুয়েজের গোলে জন স্মিথ স্টেডিয়ামে মৌসুমের প্রথম ম্যাচে কোনো অঘটন ঘটতে দেয়নি সারি শিষ্যরা। একইসাথে নাপোলিতে তিন বছর এ্যাটাকিং স্টাইলের জন্য পরিচিত সারি চেলসিতেও যে নিজের ধারা বজায় রেখেছেন তা প্রথম ম্যাচেই প্রমাণিত হলো।

হাডার্সফিল্ডের বিপক্ষে প্রথম থেকেই আক্রমণাত্মক মনোভাব নিয়ে খেলতে নামলেও শুরুতে কিছুটা অস্বস্তিতে ছিল চেলসি। প্রথমার্ধে চেলসি মাত্র দুটি ভাল শট করতে পেরেছে। দুই অর্ধেই তারা গোলে পেয়েছে এবং কখনই নিজেদের এগিয়ে যাওয়াটাকে আত্মতুষ্টি হিসেবে দেখেনি। যে কারণে শেষ পর্যন্ত তারা ম্যাচটাকে ধরে রাখতে পেরেছিল। নতুন কোচকে এক্ষেত্রে সহযোগিতা করেছেন বিশ্বকাপ থেকে ফেরা তারকা ও নতুন চুক্তিভূক্ত খেলোয়াড়রা। বিশ্বকাপ জয়ী ফ্রেঞ্চ দলের মিডফিল্ডার কান্টে ফাইনাল খেলার মাত্র ২৭ দিন পরে কাল ক্লাবের দায়িত্ব পালনে মাঠে নেমেছিলেন। উইলিয়ানের ক্রস থেকে ৩৪ মিনিটে তার গোলেই এগিয়ে যায় চেলসি। নাপোলি থেকে সারির সহযোগিতায় চেলসিতে আসা জর্জিনহো এরপর ৪৫ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুন করেন। যদিও মার্কোস আলোনসোর সাথে ক্রিস্টোফার শিনডালরের ফাউলটা দূর্ঘটনাবশত বলেই হাডার্সফিল্ড দাবী জানিয়েছিল।

শেষ ১৫ মিনিটে উইলিয়ানের বদলি হিসেবে মাঠে নামেন হ্যাজার্ড। ৮০ মিনিটে বেলজিয়ান এই তারকার পাস থেকে পেড্রো দলের পক্ষে তৃতীয় গোলটি করেন।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল