১৯ ফেব্রুয়ারি ২০১৯

সামার মেকআপ টিপস

-

প্রকৃতিতে চলছে বসন্ত। কয়েক দিন পরই শুরু হয়ে যাবে গ্রীষ্মকাল। অর্থাৎ প্রচণ্ড গরম। আর গরম মানেই ঘাম, রোদের তাপ, গরম হাওয়া। এ সময়ে মেকআপ করা বেশ সমস্যার। তাই জানা থাকা চাই কিছু টিপস, যা এ সময়ে ত্বককে শীতল রেখে দেবে স্বস্তি।

ষ ফ্লাওয়ার বেসড স্কিন টনিক যেমন- ল্যাভেন্ডার বা রোজ স্কিন টনিক গরমে ত্বক সজীব রাখার জন্য বেশ উপকারী। গোলাপজলও ব্যবহার করতে পারেন। গোলাপজল ফ্রিজে রাখুন। দিনে বেশ কয়েকবার তুলোয় এই লোশন ভিজিয়ে ত্বকে লাগান। বোতলে ভরে ব্যাগেও রাখতে পারেন। 
ষ স্ক্রাব ভালো করে পানি দিয়ে ধুয়ে নিন। কারণ এতে মুখের ঘাম, ধূলাও জমে থাকা স্ক্রাব ভালো করে পরিষ্কার হয়ে যায়। গরমে বার বার মুখ ধোয়া দরকার।

ষ গরমে ত্বক ঝকঝকে রাখার প্রথম ধাপ হলো ডিপ ক্লিনজিং। ধুলো, ময়লা ত্বকে যাতে না জমে তার জন্য ক্লিনজিং একান্ত জরুরি। ক্লেনজার দিয়ে মুখ ধোয়ার পর ব্যবহার করুন স্ক্রাব ক্লিনজিং গ্রানুয়াল। স্কিন টনিকের সাথে ক্লেনজিং গ্র্যানুয়াল মিশিয়ে সার্কুলার মুভমেন্টে ত্বকে লাগান। ব্রণপ্রবণ ত্বকে স্ক্রাব ব্যবহার করবেন না।
ষ সারাদিন বাইরে থাকলে সান ট্যান লোশন ও সানগ্লাস সাথে রাখুন।
ষ গরমে মুখের মেকআপ হাল্কা রাখুন। অতিরিক্ত ফাউন্ডেশন লাগাবেন না। অতিরিক্ত ফাউন্ডেশন ত্বকে জমে যায়। বেশি ঘাম হয়, ত্বকের বলিরেখা ফুটে ওটে। যা ভাল দেখায় না।
ষ চোখের মেকআপে নানা রকমের আইলাইনার যেমন- গ্রে বা হালকা চকোলেট ব্যবহার করতে পারেন। নিউট্রাল শেডের আই লাইনার বেছে নিন। খুব মোটা করে আই লাইনার লাগাবেন না।
ষ গরমের সময় ঠোঁট বারবার শুকিয়ে যায়। নাইট পিঙ্ক বা কোরাল কালারের মতো লিপ গ্লস ব্যবহার করতে পারেন। রাতের অনুষ্ঠানের জন্য প্লাম, বারগান্ডি কালারের লিপস্টিক ব্যবহার করতে পারেন।

গরম উপযোগী মাস্ক
চন্দনের মাস্ক
চন্দন গুড়ার সাথে লেবুর রস, টমেটো জুস ও শসার রস মিশিয়ে ঘন পেস্ট তৈরি করুন। এই প্যাক ব্যবহারে ত্বক উজ্জ্বল হবে।
আমন্ড
সারা রাত জমে আমন্ড ভিজিয়ে রাখুন। তারপর আমন্ড খোসা ছাড়িয়ে বেটে মধু দিয়ে পেস্ট তৈরি করুন। ত্বক উজ্জ্বল করার জন্য সেই পেস্ট দারুণ উপকারী।
আলু
আলু ন্যাচারাল ব্লিচের কাজ করে। আলুর রস স্কিন টোন ভালো রাখতে, পিগমেন্টেশন কমাতে ও দাগছোপ দূর করতে সাহায্য করে। প্রতিদিন আলুর রস লাগাতে পারেন।

লেবু
লেবুর রস দাগছোপ মেলাতে সাহায্য করে। দাগের ওপর দিনে দুইবার লেবুর রস লাগান। ১০ মিনিট পর ধুয়ে ফেলুন। সেনসেটিভ ত্বকে বা অ্যাকনেপ্রবণ ত্বকে লেবুর রস সরাসরি ব্যবহার করবেন না।


আরো সংবাদ

Hacklink

ofis taşıma Instagram Web Viewer

canli radyo dinle

Yabanci Dil Seslendirme