২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
উপজেলা নির্বাচন

বিএনপির পর বয়কটের ঘোষণা সিপিবির 

বিএনপির পর বয়কটের ঘোষণা সিপিবির  - নয়া দিগন্ত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র পর আসন্ন উপজেলা নির্বাচন বয়কটের ঘোষণা দিয়েছে সিপিবিও। তারা ভোটাধিকার প্রতিষ্ঠা ও শক্তিশালী স্থানীয় সরকারের দাবিতে লড়াই গড়তে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বৃহস্পতিবার এক বিবৃতিতে এ ঘোষণা দেন।

বিবৃতিতে তারা বলেন, জাতীয় সংসদ নির্বাচনে ৩০ ডিসেম্বর নৈশকালীন ভুয়া ভোটের অভিযানের মাধ্যমে নির্বাচনের মাধ্যমে প্রহসন সংঘটিত হয়েছে। দেশবাসী ভোটাধিকার থেকে বঞ্চিত হওয়ায় চরমভাবে ক্ষুব্ধ। এখনো বঞ্চনার দগদগে ঘা শুকায়নি। মানুষ ভোটের উপর বিশ্বাস হারিয়ে ফেলেছে। সেই বিশ্বাস ফিরিয়ে আনার জন্য কথায় ও কাজে নির্বাচন কমিশন কোন পদক্ষেপ নেয়নি। উপরন্তু প্রধান নির্বাচন কমিশনার উপজেলা নির্বাচন জাতীয় সংসদ নির্বাচনের মতো সুষ্ঠু করার ঘোষণা দিয়েছেন। যা মানুষের হতাশাকে আরো বাড়িয়ে দিয়েছে।

নেতৃবৃন্দ বলেন, এ পরিস্থিতিতে নির্বাচনে অংশ নেয়ার ন্যূনতম সুযোগ না থাকায় আসন্ন উপজেলা নির্বাচনে সিপিবি প্রতিদ্বন্দ্বিতা না করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ নির্বাচনে সিপিবি কোন প্রার্থী দিবে না।

নেতৃবৃন্দ বিবৃতিতে আরো বলেন, এ নির্বাচনকে সামনে রেখে সিপিবি জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রাম করবে। দল নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে অবাধ, নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচনী এলাকাসমূহে সভা সমাবেশ করবে। জনগণকে কালো টাকা, পেশিশক্তি, ধর্ম ও প্রশাসনের অপব্যবহার মুক্ত নির্বাচনের সংগ্রামে শামিল করবে।

নেতৃবৃন্দ বলেন, ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার পাশাপাশি এ সময়ে সিপিবির কর্মীরা বাজেটে সংবিধিবদ্ধ বরাদ্দের নিশ্চয়তা দিয়ে আর্থিক ক্ষমতাসহ স্থানীয় সরকারের পূর্ণ ক্ষমতায়নের দাবিতে সোচ্চার হওয়ার আহ্বান নিয়ে জনগণের কাছে যাবে।


আরো সংবাদ



premium cement