২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মোট জিপিএ-৫ পেয়েছে ২৯২৬২ জন, এগিয়ে ছেলেরা

ফাইল ছবি -

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে সব বোর্ড মিলিয়ে ২৯ হাজার ২৬২ জন পরীক্ষার্থী গ্রেড পয়েন্ট এভারেজ (জিপিএ)-৫ পেয়েছে।

জিপিএ-৫ পাওয়ার ক্ষেত্রে মেয়েদের তুলনায় ছেলেরা এগিয়ে রয়েছে। এবার ছেলেরা জিপিএ-৫ পেয়েছে ১৫ হাজার ৫৮১ জন এবং মেয়েরা পেয়েছে ১৩ হাজার ৬৮১ জন।

আজ প্রকাশিত এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই তথ্য জানিয়েছেন।

গত বছর সব বোর্ড মিলিয়ে ৩৭ হাজার ৯৬৯ জন পরিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছিল।

প্রতিবারের মতো এবারও ঢাকা শিক্ষা বোর্ড সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পেয়েছে, এখান থেকে জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৯৩৮ জন শিক্ষার্থী।

এছাড়া রাজশাহী বোর্ড থেকে ৪ হাজার ১৩৮ জন, কুমিল্লা বোর্ডে ৯৪৪ জন, যশোর বোর্ডে ২ হাজার ৮৯ জন, চট্টগ্রাম বোর্ডে ১ হাজার ৬১৩ জন, বরিশাল বোর্ডে ৬৭০জন, সিলেট বোর্ডে ৮৭৩ জন ও দিনাজপুর বোর্ডে ২ হাজার ২৯৭ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। আটটি সাধারণ শিক্ষাবোর্ডে মোট ২৫ হাজার ৫৬২ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এদিকে মাদ্রাসা শিক্ষা বোর্ডে এবার ১ হাজার ২৪৪ জন এবং কারিগরী শিক্ষা বোর্ডে ২ হাজার ৪৫৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল