২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ট্রাকের সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী ২ বন্ধু নিহত

নিহত তালহা তানজিম দিগন্ত ও সুমন ওরফে জুম্মান সরদার - নয়া দিগন্ত

শরীয়তপুর-মাদারীপুর সড়কে দাঁড়িয়ে থাকা পণ্যবাহী একটি ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কায় তালহা তানজিম দিগন্ত মোল্লা ও সুমন সরদার জুম্মান নামে এসএসসি পরীক্ষার ফল প্রত্যাশী দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। বুধবার রাত ১০টার দিকে মাদারীপুর সদর উপজেলার মঠেরবাজার সংলগ্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- শরীয়তপুর পৌরসভার ৪নং ওয়ার্ডের তুলাসার গ্রামের মোঃ ইউনুস মোল্লার ছেলে তালহা তানজিম দিগন্ত মোল্লা (১৮) ও পার্শ্ববর্তী উত্তর বালুচরা গ্রামের খোকন সরদারের ছেলে সুমন ওরফে জুম্মান সরদার (১৭)। নিহত দুইজনই শরীয়তপুর জেলা শহরের পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

এদিকে এসএসসি পরীক্ষার ফল প্রত্যাশী এই দুই বন্ধুর মর্মান্তিক মৃত্যুতে তাদের সহপাঠী, আত্মীয় স্বজনসহ পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। বৃহস্পতিবার বেলা ১১টায় ও বাদ জোহর জানাযা শেষে উভয়ের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শরীয়তপুর জেলা শহর থেকে মোটরসাইকেলযোগে ওই দুই বন্ধু মাদারীপুর শহরের দিকে যাচ্ছিল। শরীয়তপুর-মাদারীপুর মহাসড়কের মঠেরবাজার এলাকায় সড়কের ওপর দাঁড়িয়ে থাকা রড বোঝাই একটি ট্রাককে তারা পেছন থেকে ধাক্কা দিলে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়।

এ সময় তালহা তানজিম দিগন্ত ও সুমন ওরফে জুম্মান সরদার ঘটনাস্থলেই নিহত হয়। পরে মাদারীপুর সদর থানার পুলিশ ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মাদারীপুর সদর হাসপাতালের প্রেরণ করে।

এদিকে নিহত দুই বন্ধুর লাশ বৃহস্পতিবার সকালে শরীয়তপুরের গ্রামের বাড়িতে আনা হয়। এ সময় পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।

মাদারীপুর সদর থানার আঙ্গুলকাটা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক কাজী রমজানুল হক বলেন, শরীয়তপুর-মাদারীপুর সড়কের মঠের বাজার এলাকায় রাস্তার পার্শ্বে একটি মালবাহী ট্রাক পার্কিং করে পাশের হোটেলে চালক ও হেলপার রাতের খাবার খাচ্ছিলেন। এ সময় দ্রুত গতির একটি মোটরসাইকেল সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে ধাক্কা মারে। এতে মোটরসাইকেলে থাকা দুই আরোহী মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার সকালে নিহতদের লাশ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরো পড়ুন : সিএনজির সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত
জামালপুর ও দেওয়ানগঞ্জ সংবাদদাতা, (১৯ মার্চ ২০১৯)

জামালপুরের দেওয়ানগঞ্জে দ্রুতগামী সিএনজি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক ওয়াজকুরুনী মামুন (১৫) নামের দশম শ্রেণির এক ছাত্র নিহত হয়েছে। মঙ্গলবার দুপুরে জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পোল্লাকান্দি সেতুর কাছে এ সড়ক দুর্ঘটনা ঘটে। এ ঘটনার পর সিএনজি চালিত অটোরিকশার চালক পালিয়ে যেতে সক্ষম হলেও দুর্ঘটনা কবলিত অটোরিকশাটি জব্দ করেছে পুলিশ।

নিহত ওয়াজকুরুনী মামুন জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নের পূর্ব সরদারপাড়া গ্রামের আব্দুস সামাদের ছেলে এবং দেওয়ানগঞ্জ পৌর এলাকার আজিজা রোজ বাড কিন্ডারগার্টেনের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল।

জানা গেছে, ওয়াজকুরুনী দুপুরে মোটরসাইকেলে একাই দেওয়ানগঞ্জ থেকে বাড়িতে ফিরছিল। পথে পোল্লাকান্দি সেতু এলাকায় সানন্দবাড়ী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী একটি সিএনজি চালিত অটোরিকশার সামনের চাকা ফেটে যায়। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সাথে সংঘর্ষ হয়। এ ঘটনায় গুরুতর আহত মোটরসাইকেল চালক ওয়াজকুরুনীকে উদ্ধার করে দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement