২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

গাজীপুরে বন্দুকযুদ্ধে নিহত জাহাঙ্গীর আলম - নয়া দিগন্ত

গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কাশিমপুরের শীর্ষ ‘মাদক ব্যবসায়ী’ নিহত হয়েছে। এ ঘটনায় দুই এএসআইসহ পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র, ৩শ’ পিস ইয়াবা ও প্রায় ১০ কেজি গাঁজা উদ্ধার করেছে।

নিহতের নাম মোঃ জাহাঙ্গীর আলম (৩৮)। সে গাজীপুর সিটি কর্পোরেশনের সারদাগঞ্জ (ইব্রাহীম মার্কেট সংলগ্ল) এলাকার মৃত সুন্দর আলীর ছেলে। ময়নাতদন্ত শেষে সোমবার বিকেলে নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা বিভাগের সিনিয়র সহকারী কমিশনার ড. মোঃ রুহুল আমিন সরকার জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কাশিমপুর থানাধীন ভবানীপুর চৌরাস্তা এলাকায় কয়েক মাদক ব্যবসায়ী রোববার গভীর রাতে অবস্থান করে মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করছিল। এ গোপন সংবাদ পেয়ে সিনিয়র সহকারী কমিশনার ড. মোঃ রুহুল আমিন সরকারের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল সেখানে যায়।

সেখানে পৌছামাত্র মাদক ব্যবসায়ীরা পুলিশের ওপর অতর্কিত আক্রমণ চালায় এবং গুলিবর্ষণ শুরু করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে মাদক ব্যবসায়ীরা পিছু হটে। পরে পুলিশ ঘটনাস্থলে তল্লাশী চালিয়ে এক ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে।
তাকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি আগ্নেয়াস্ত্র, ৩শ’ পিস ইয়াবা ও প্রায় ১০ কেজি গাঁজা উদ্ধার করে।

এ ঘটনায় গোয়েন্দা পুলিশের এএসআই ইজাজুল হক, এএসআই আলী আকবর এবং কন্সটেবল আব্দুস সোবহান আহত হয়। সোমবার হাসপাতালের মর্গে গিয়ে নিহতের স্বজনরা বন্দুকযুদ্ধে নিহত জাহাঙ্গীর আলমের লাশ সনাক্ত করে। জাহাঙ্গীর আলম কাশিমপুর এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ছিনতাই, দস্যুতা ও মাদকসহ মোট ৮ টি মামলা রয়েছে। এ ব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান, তাকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছে। তার বুকে দু’টি গুলির ক্ষত চিহ্ন রয়েছে।


আরো সংবাদ



premium cement