২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মানিকগঞ্জে ছাত্রলীগের দুইপক্ষের মারামারি, আহত ২

সংঘর্ষে আহত এক ছাত্রলীগ কর্মী - নয়া দিগন্ত

মানিকগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সরকারি দেবেন্দ্র কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটেছে। এসময় প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে ছাত্রলীগের দুই কর্মী আহত হয়। আহত দুই ছাত্রলীগ কর্মীর নাম রাজু আহম্মেদ ও হৃদয়।

আহত দুইজনকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরে রাজুকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়।

অপরদিকে একই ঘটনায় সজিব হোসেন নামে মানিকগঞ্জ সরকারি টেকনিক্যাল কলেজের আরেক ছাত্রলীগ কর্মীকেও মানিকগঞ্জ মুন্নু মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে। আজ বুধবার দুপুর ১২টার দিকে সরকারি দেবেন্দ্র কলেজ ক্যাম্পাসে এই সংর্ঘষের ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি তাপস সাহা ও সদর থানা ছাত্রলীগের সেক্রেটারি সিফাত কোরেশী সুমন গ্রুপের মধ্যে এই সংর্ঘষের ঘটনা ঘটে। সংর্ঘষের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন তাপস ও সুমন।

সদর থানা ছাত্রলীগের সেক্রেটারি সিফাত কোরশী সুমন অভিযোগ করেন, জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত তার গ্রুপের অন্তত ১৫ জন কর্মীকে আহত করেছে তাপস গ্রুপ। দেবেন্দ্র কলেজের সাধারণ ছাত্র-ছাত্রীদের জিম্মি করে টাকা আদায় ও মোবাইল কেড়ে নেয়ার অভিযোগ রয়েছে তাপস গ্রুপের বিরুদ্ধে। বুধবার সকালে কলেজে ছাত্রলীগ কর্মী সজিবকে মারধর করে। এই ঘটনাকে কেন্দ্র করে সংর্ঘষের ঘটনা ঘটে।

অপরদিকে পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি তাপস সাহা জানান, সুমন ছাত্রলীগের নামে ছাত্রদল নেতাকর্মীদের প্রতিষ্ঠিত করছে। ছাত্রলীগের নামে সুমন গ্রুপের সন্ত্রাসীরা কলেজে সন্ত্রাসের রাজত্ব কায়েম করছে। সে ছাত্রলীগের একক নেতৃত্ব প্রতিষ্ঠা করতে চায়। এসব বিষয়ে প্রতিবাদ করলেই প্রকৃত ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটায়।

তিনি বলেন, কলেজের সিসিটিভির ফুটেজ দেখলেই প্রমাণ পাওয়া যাবে কারা ক্যাম্পাসে সন্ত্রাসী কর্মকান্ড করছে।

এ বিষয়ে আহত দুই ছাত্রলীগ কর্মী জানান, প্রতিদিনের মতো বুধবার সকালে আমারা ক্যাম্পাসে আসি। আচমকাই ৪০-৫০ জন আমাদের ধাওয়া করে। পরে আমাদের ধারলো অস্ত্র, গ্যাসপাইপ দিয়ে বেধড়ক মারপিট করে।

সদর থানার ওসি মোঃ রকিবুজ্জামান জানান, সংর্ঘষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুই পক্ষেরই মৌখিকভাবে অভিযোগ পাওয়া গেছে। কলেজ কর্তৃপক্ষের কাছে সিসিটিভির ফুটেজ চাওয়া হয়েছে। ফুটেজ দেখেই প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement
সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা

সকল