২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কাপাসিয়ায় নির্বাচনী প্রচারে বাধার অভিযোগ, ওসির প্রত্যাহার দাবি

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নান - নয়া দিগন্ত

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী শাহ্ রিয়াজুল হান্নান কাপাসিয়া থানার ওসি’র প্রতাহার চেয়ে সোমবার এক সংবাদ সম্মেলন করেছেন। এসময় তিনি সংশ্লিষ্ট থানার কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা মামলা, প্রচার কাজে বাধা, পোষ্টারে আগুন, বাড়ি বাড়ি গিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের হুমকি-ধমকির প্রতিবাদে লিখিত বক্তব্যে এসব অভিযোগ করেন।

সোমবার সকাল ১০টায় প্রার্থীর সাফাইশ্রীস্থ নির্বাচনী অফিসে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ্’র পুত্র শাহ্ রিয়াজুল হান্নান লিখিত বক্তব্যে বলেন, গত ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণার প্রথম দিন থেকে প্রতিপক্ষ আওয়ামী লীগের প্রার্থীর সন্ত্রাসী কর্তৃক বাধার সম্মুখীন হচ্ছি। গত ১৪ ডিসেম্বর সন্মানিয়া ইউনিয়নের আড়াল বাজারে প্রচারণার সময় আওয়ামী সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে আমার উপর পর পর তিন দফা অতর্কিতে হামলা চালায়। এ সময় তারা আমার ব্যবহৃত গাড়ি ও কর্মীদের মোটরসাইকেল ভাংচুর করে এবং আমাকে শারীরিকভাবে লাঞ্চিত করে পাঞ্জাবী ছিড়ে ফেলে। এতে আমার ১০/১২ জন কর্মী আহত হয়।

তিনি বলেন, এ ব্যাপারে ওই দিনই সহকারী রিটার্নিং অফিসার ও থানায় লিখিত অভিযোগ করা হলেও এ পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। অথচ কোনো ধরনের ঘটনা না থাকলেও গায়েবী ঘটনা সাজিয়ে ১২ ডিসেম্বর উপজেলার তরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ্ আলম সিদ্দিকী বাদী হয়ে বিএনপির ৫০ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে। গত ১৩ ডিসেম্বর দূর্গাপুর ইউনিয়নের ফুলবাড়িতে গায়েবী ঘটনা সাজিয়ে স্থানীয় যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার বাদী হয়ে বিএনপির ৮৭ জন কর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

এরপর গত ১৪ ডিসেম্বর কড়িহাতা ইউনিয়নের বেগুনহাটিতে গায়েবী ঘটনা সাজিয়ে থানার এস আই বছির উদ্দিন বাদী হয়ে বিএনপির ৬১ জন নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করে। আওয়ামী লীগ দলীয় প্রার্থীর চিহ্নিত সন্ত্রাসী কর্মীরা ১৪ ডিসেম্বর চাঁদপুর ইউনিয়নের নলগাঁও বাজারে নির্বাচনী প্রচার মাইক ভাংচুর করে। গত ১৫ ডিসেম্বর বারিষাব ইউনিয়নের গিয়াসপুর বাজারে নির্বাচনী প্রচার মাইক আটক করে রাখা হয়।

এছাড়া উপজেলার রায়েদ, সিংহশ্রী ও টোক ইউনিয়নের বিভিন্ন জায়গায় আমার নির্বাচনী পোস্টার ছিড়ে ও পুড়িয়ে ফেলা হচ্ছে এবং কর্মীদের মারধর করা হচ্ছে। আওয়ামী সন্ত্রাসীরা হামলা-মামলার ভয় দেখিয়ে আতংক ছড়াচ্ছে। এমনকি আমার প্রধান নির্বাচনী এজেন্ট উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমান ও সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিমসহ ওয়ার্ড ভিত্তিক সম্ভাব্য এজেন্টদের বিরুদ্ধে গায়েবী ঘটনা সাজিয়ে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

এসব ঘটনায় বার বার থানা পুলিশের সহযোগিতা চাইলেও কার্যকর কোনো পদক্ষেপ না নিয়ে উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিচ্ছে বলে জানান তিনি।

শাহ্ রিয়াজুল হান্নান আরো বলেন, সুপরিকল্পিত ভাবে আওয়ামী লীগ ও থানা পুলিশ প্রতিটি ইউনিয়নে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে গায়েবী মামলা দিয়ে মাঠ ছাড়া করা এবং নির্বাচনের দিন ভোটকেন্দ্র দখল করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। নেতাকর্মীরা বাড়িতে থাকতে পারছে না এবং স্বাধীনভাবে প্রচার কাজ করতে পারছে না।

তিনি গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার রক্ষা, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের স্বার্থে কাপাসিয়া থানার ওসির প্রত্যাহার এবং নির্বাচনে অংশগ্রহণ করা সকল প্রার্থীর জন্য সমান সুযোগ সৃষ্টি করার দাবি জানান।

পাশাপাশি কাপাসিয়ার নির্বাচনে বৈষমমূলক এহেন আচরনের প্রকৃত চিত্র তুলে ধরার জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন মাস্টার, কাজী আফতাব উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসাইন বেপারী, আইনবিষয়ক সম্পাদক অ্যাড. এমদাদুল হক লাল প্রমূখ।


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল