২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

টাঙ্গাইলে আমরণ অনশনে লতিফ সিদ্দিকী, প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ

টাঙ্গাইল ডিসি অফিসের সামনে আমরণ অনশনে লতিফ সিদ্দিকী - নয়া দিগন্ত

টাঙ্গাইলে দাবি আদায়ের লক্ষ্যে আমরণ অনশনে বসেছেন আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা, সাবেক মন্ত্রী ও সংসদ সদস্য এবং টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের স্বতন্ত্র প্রার্থী আব্দুল লতিফ সিদ্দিকী। নির্বাচনী প্রচারণার সময় তার গাড়িবহরে হামলার ঘটনায় কোনো প্রতিকার না পেয়ে সোমবার সকাল থেকে তিনি আমরণ অনশন শুরু করেন।

অন্যদিকে লতিফ সিদ্দিকীর এই অনশন কর্মসূচির প্রতিবাদে তার নির্বাচনী এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিক্ষোভকারীরা লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ করেন এবং তাকে কালিহাতীতে অবাঞ্ছিত ঘোষণা করেন।

নির্বচনী প্রচারণার সময় গাড়িবহরে হামলার প্রতিবাদ ও নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিতকরণসহ কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহারের দাবিতে গত রোববার বেলা সোয়া ২টা থেকে টাঙ্গাইল ডিসি অফিসের সামনে অবস্থান ধর্মঘটে বসেন লতিফ সিদ্দিকী। জেলা রিটার্নিং অফিসারকে লিখিতভাবে অবহিত করার মধ্য দিয়ে তিনি আমরণ অনশন কর্মসূচির ঘোষণা দেন।

লিখিতপত্রে লতিফ সিদ্দিকী উল্লেখ করেন,‘আমার অবস্থান ধর্মঘটে ১৮ ঘন্টা অতিক্রান্ত, কিন্তু কোনো প্রতিকার না পেয়ে আমি সিদ্ধান্ত নিলাম অবস্থান ধর্মঘটের সাথে আমরণ অনশন চালিয়ে যাওয়ার। আমার যেকোনো ধরণের ক্ষতির জন্য নির্বাচন কমিশন দায়ী থাকবে।’

সোমবার সন্ধ্যা ৬টায় অনশনস্থলে গিয়ে দেখা যায়, ডেকোরেটরের পর্দা দিয়ে তৈরি প্যান্ডেলের ভিতরে একটি চৌকির ওপর গায়ে কম্বল দিয়ে শুয়ে আছেন লতিফ সিদ্দিকী। তাকে ঘিরে কিছু নেতাকর্মী দাঁড়িয়ে আছেন।

উল্লেখ্য, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের সরাতৈল ও বল্লভবাড়িতে রোববার আব্দুল লতিফ সিদ্দিকীর গাড়িবহরে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এই ঘটনার জন্য তিনি গোহালিয়াবাড়ি ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদারকে দায়ী করে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

পরে রিটার্নিং কর্মকর্তার কাছে একটি লিখিত অভিযোগ দেন তিনি। একই সাথে কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেনকে প্রত্যাহার না করা পর্যন্ত তিনি এই কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন।

কালিহাতী থানার ওসি মীর মোশারফ হোসেন বলেন, রোববার বিজয় দিবসের জন্য ব্যস্ততা ছিল বেশি। তারপরও হামলার ঘটনাটি শোনার সাথে সাথেই ঘটনাস্থলে যাই। ওনার (লতিফ সিদ্দিকী) সাথে কথাও বলেছি। এখানে আমার কী দোষ?

তিনি আরো বলেন, আমরা এখনো কোনো লিখিত অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম সাংবাদিকদের বলেন, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

অন্যদিকে হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগ অস্বীকার করে গোহালিয়াবাড়ি ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার বলেন, লতিফ সিদ্দিকী মন্ত্রী থাকাকালে ওই এলাকায় একটি প্রজেক্ট করার জন্য অনেক জায়গা কিনেছিলেন। স্থানীয় অনেকেই লতিফ সিদ্দিকীর কাছে সেই জায়গার টাকা পাওনা আছে। তারাই হয়ত ক্ষিপ্ত হয়ে এই ঘটনা ঘটিয়েছে।

লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ
ডিসি অফিসের সামনে অনশন কর্মসূচির প্রতিবাদে টাঙ্গাইলের কালিহাতীতে আওয়ামী লীগের প্রার্থী হাছান ইমাম খান সোহেল হাজারীর সমর্থকেরা বিক্ষোভ মিছিল করেন। সোমবার সকালে কালিহাতীর এলেঙ্গায় বিক্ষোভ মিছিল শেষে তারা লতিফ সিদ্দিকীর কুশপুত্তলিকা দাহ করেন এবং তাকে কালিহাতীতে অবাঞ্ছিত ঘোষণা করেন।

পরে এলেঙ্গা বাসস্ট্যান্ডে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল মালেক ভূইয়া, সাবেক শিক্ষক নেতা খাদেমুল ইসলাম মাস্টার, এলেঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান মোল্লা, বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোখলেছুর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার ও সাধারণ সম্পাদক শাহ আলম মোল্লা প্রমুখ।

সোমবার রাত পৌনে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত লতিফ সিদ্দিকী তার অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছিলেন।


আরো সংবাদ



premium cement
যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

সকল