১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


নাছিমকে ঠেকাতে আ. লীগেই ১৬ প্রতিদ্বন্দ্বী!

আ ফ ম বাহাউদ্দিন নাছিম - ফাইল ছবি

জাতীয় নির্বাচনের হাওয়া বইছে মাদারীপুরে। মাদারীপুরের ৩টি আসনে এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা নির্বাচনী প্রচারণা শুরু করেছে। তবে সবার দৃষ্টি মাদারীপুর ৩ আসনের দিকে। মাদারীপুর ৩ (সদর উপজেলা ৫টি ইউপি-কালকিনি-ডাসার) আসনে নির্বাচনের হাওয়া বইছে, এ আসনে কে পাচ্ছেন নৌকা প্রতীক? তবে স্থানীয় আওয়ামী লীগ ও বেশির ভাগ ভোটাররা বলছেন, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি। এ আসনে আওয়ামী লীগের দুই হেভিওয়েট প্রার্থী রয়েছেন, তবে গণসংযোগে এগিয়ে আছেন বাহাউদ্দিন নাছিম। বাহাউদ্দিন নাসিম এমপি মাদারীপুর ৩ আসনের প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। নতুন প্রজন্ম যাতে এই উন্নয়ন সুবিধা ভোগ করতে পারে তার জন্য উন্নয়ন ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট প্রার্থনা করছেন।

মাদারীপুর-৩ আসনের বর্তমান সংসদ সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন জননেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাসিমকে ঠেকাতে ইতি মধ্যে মনোণয়ন ফরম কিনেছেন গত পৌরসভা ও ইউপি নির্বাচনে পরাজিত আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ ১৬ জন মনোনয়নপ্রত্যাশী।

জানা গেছে, আওয়ামী লীগের বিপক্ষে তথা নৌকার বিপক্ষে গিয়ে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে কালকিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক পৌর প্রসাশক আবুল কালাম আজাদ এবং কালকিনি উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মশিউর রহমান সবুজ পৌরসভা নির্বাচনে, সাবেক ইউপি চেয়ারম্যান ও লক্ষীপুর ইউনিয়ন আ’লীগে সভাপতি মোঃ ফজলুল হক বেপারী এবং সাহেবরামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আসাদুজ্জামান জামাল মোল্লা ইউপি নির্বাচনে পরাজিত হন।

ব্যবসায়ী এস. এম. হানিফ সরদার, আওয়ামী লীগ নেতা খায়রুল আলম নিটল খন্দকার, কেন্দ্রীয় কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক সাকিলুর রহমান সোহাগ তালুকদার, সাবেক উপজেলা চেয়ারম্যান ও কালকিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মীর গোলোম ফারুক, কালকিনি উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা আ'লীগের সদস্য মনিরুজ্জামান হাওলাদার প্রায় সব কয়টি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের বিপক্ষে কাজ করেছেন। এছাড়াও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবাহান গোলাপ, আলহাজ্ব সৈয়দ আবুল হোসন, কার্যনির্বাহী সদস্য মোঃ আনোয়ার হোসেন, জেলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ও পিপি এ্যাড. মোঃ এমরান লতিফ, ফাহিমা খানম, আঃ মান্নান খান ও মীর নাসিরউদ্দিনের পক্ষে তাদের সমর্থক নেতাকর্মীরা দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেন।

কালকিনিতে ব্যাপক উন্নয়ন ও জনপ্রিয়তা অর্জন করে। কালকিনির প্রতিটি এলাকায় যার উন্নয়নের ছোয়া ও আইন শৃঙ্খলা বজায় রয়েছে। প্রতিটি মানুষের বিপদে আপদে রোদ, বৃষ্টি, কাদা মাখা পথে ছুটে গিয়েছেন সকলের দ্বারে দ্বারে। তাই কালকিনির সাধারণ মানুষ কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিমকে মাটি ও মানুষের নেতা হিসেবে আখ্যায়িত করে।

জেলা আওয়ামীলীগের ত্যাগী নেতা জবাহের মোল্লা সাংবাদিকদের জানান, বাহাউদ্দিন নাছিম এমপি কালকিনিবাসীর হৃদয়ের মাটি ও মানুষের নেতা। তিনি নিজেই প্রতিনিয়ত দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে দলীয় নেতাকর্মীদের সক্রিয় করে সংগঠনকে সর্বদা চাঙ্গা রাখছেন। আর তার দিক নির্দেশনায় ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্যতা। তার নেতৃত্বে ও পরামর্শে কালকিনি উপজেলার প্রায় প্রতিটি ঝিমিয়ে পড়া আওয়ামী সংগঠন হয়েছে সুসংগঠিত। ‘কর্মী বান্ধব নেতা আ ফ ম বাহাউদ্দিন নাছিমকে আমাদের অভিবাবক পদে পেয়ে গর্ববোধ করি। তার মতই নেতা বা এমপি আগামী দিনেও মাদারীপুর-৩ আসনে একান্ত প্রয়োজন। কালকিনিবাসীর জন্য নাছিমের বিকল্প আর নেই।


আরো সংবাদ



premium cement