২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দিনের শুরুটা ছিল রাহির

পেসার আবু জায়েদ রাহি -

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিনটি নিঃসন্দেহে টাইগারদের। দিনের শুরুতে খেল দেখিয়েছেন আবু জায়েদ রাহি। তার কৌঁশলি বোলিংয়ে দিনের শুরুতেই উইকেট হারান অতিথিরা। একাই নিয়েছেন ৪ উইকেট। ২৪ ওভারে রয়েছে ৬টি মেইডেন ওভার। ৭১ রান দিয়ে তার ওভার প্রতি রানের গড় ২.৯৫।

৯ রানে অপরাজিত থাকা ট্রিপানোকে দিনের শুরুতেই ফেরান রাহি। এদিন তাকে নিজের রানের খাতায় আর কোনো রান যোগ করতে দেননি। এরপর জিম্বাবুয়ের দলীয় রান যখন ২৪৪ তখন আইন্সলে এনড্লোভুকে ০ রানে আউট করেন রাহি। বাকী দুই উইকেট তুলে নেন স্পিনার তাইজুল ইসলাম। ফলে ২৬৫ রানেই গুটিয়ে যায় সফরকারীরা।

জিম্বাবুয়েকে অল্প রানে আটকে রাখতে এদিন অনবদ্য বল করেন বাংলাদেশী তরুণ পেসার আবু জায়েদ রাহি।

২০১৮ সালে জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক হয় এই পেসারের। এ পর্যন্ত খেলেছেন ৮টি টেস্ট ম্যাচ। নিজের ঝুলিতে ভরেছেন ২০টি উইকেট। আন্তর্জাতিক ম্যাচে কিছুটা নবীন হলেও জাতীয় পর্যায়ে রয়েছে তার বর্ণাঢ্য ক্যারিয়ার। অভিজ্ঞ এই পেসার বিপিএলে ঢাকা ডায়নামাইটস, রাজশাহী রয়েলস ও রংপুর রাইডার্সের হয়ে খেলেছেন।

এর আগে খেলেছেন বাংলাদেশে-এ দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল, বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ ও ব্রাদার্স ইউনিয়নের হয়ে। তাই আশার করা যায় আবু জায়েদ রাহি হয়ে উঠতে পারেন আগামীতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা পেসার।


আরো সংবাদ



premium cement