০৯ ডিসেম্বর ২০১৯

দাবিগুলো আনুষ্ঠানিকভাবে পেলে আমরা সিদ্ধান্ত জানাবো : বিসিবি সিইও

বিভিন্ন দাবি-দাওয়া নিয়ে খেলোয়াড়রা হঠাৎ করেই ধর্মঘটের ডাক দেয়ার প্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, খেলোয়াড়দের কাছ থেকে আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কোন দাবি দাওয়া পাইনি। দাবিগুলো আনুষ্ঠানিকভাবে পেলে আমরা সিদ্ধান্ত জানাবো।

দেশের ক্রিকেটের বর্তমান পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করে ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। সোমবার দুপুরে মিরপুরের বিসিবির একাডেমী মাঠে সংবাদ সম্মেলন করে ১১ দফা জানান ক্রিকেটাররা।

১১ দফা দাবির মুখপাত্র হিসেবে ছিলেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহসহ দেশের শীর্ষ ক্রিকেটারদের প্রায় সবাই এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। সাকিব বলেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোনো ক্রিকেট কার্যক্রমে অংশ নিবে না ক্রিকেটাররা।’

চুক্তিভুক্ত খেলোয়াড়দের সংখ্যা বাড়ানো, খেলোয়াড়দের বেতন বৃদ্ধি, বিসিবির গ্রাউন্সম্যান থেকে শুরু করে অন্য বেতনভুক্ত কর্মীদের আর্থিক নিরাপত্তা বৃদ্ধি ১১ দফা দাবির মধ্যে রয়েছে। এর পাশাপাশি বিভিন্ন ঘরোয়া ক্রিকেটে অনিয়ম ও দুর্নীতি অর্ন্তভুক্ত দাবিগুলোর মধ্যে।

তবে বয়সভিত্তিক খেলাগুলো ধর্মঘটের আওতার বাইরে থাকবে বলেও খেলোযাড়দের পক্ষ থেকে জানানো হয়।

এই ধর্মঘটের ফলে আসন্ন ভারত সফর অনিশ্চয়তার মুখে পড়ে গেল। নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, বোর্ডের কাছে প্রস্তাব আসলে সেগুলো বিবেচনা করা হবে।

সূত্র : বাসস


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik