১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

অধিনায়কত্ব হারালেন সরফরাজ

সরফরাজ আহমেদ - ছবি : সংগৃহীত

টেস্ট ও টি-টোয়েন্টি দুই ফরম্যাটে অধিনায়কত্ব হারালেন সরফরাজ আহমেদ। তাকে বাদ দিয়ে দুই ফরম্যাটে আলাদা আলাদা অধিনায়ক নিযুক্ত করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

টেস্ট ক্রিকেটের নেতৃত্ব দেয়া হলো অভিজ্ঞ ব্যাটসম্যান আজহার আলিকে। আর টি-টোয়েন্টিতে দায়িত্ব পালন করবেন বাবর আজম।

সসফরাজের অধীনে পাকিস্তান আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি জয় করে। কিন্তু টেস্ট ক্রিকেটে সরফরাজ ছিলেন অনেকটাই ব্যার্থ। ১৩ টেস্টে নেতৃত্ব দিয়ে জয় পেয়েছেন মাত্র ৪টিতে, ৮ ম্যাচে দল হেরেছে এবং ড্র করে এক ম্যাচে।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে পারেনি পাকিস্তান। এর পরই তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে। তবু ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে নেতৃত্বে থাকেন তিনি। তবে সমালোচনা কাটিয়ে উঠতে পারেননি। ওডিআই সিরিজ জিতলেও টি-টোয়েন্টিতে তার নেতৃত্বে দল হয় হোয়াইটওয়াশ।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মণি বলেছেন, "খেলোয়াড় ও নেতা হিসাবে ভালো পারফরম্যান্স করা সরফরাজ আহমেদকে বাদ দেয়া কঠিন সিদ্ধান্ত ছিল।"

তিনি আরো বলেন, "তবে দলের স্বার্থে এবং সরফরাজের হারানো ফর্ম ফিরে পেতে তার নেতৃত্বের ভার কমিয়ে দেয়া হয়েছে। তাকে আলো ছড়ানোর জন্য সুযোগ দেয়া হচ্ছে। সরফরাজ তারা সেরা ফর্ম দিয়ে আবারো দলবদ্ধ হয়ে পাকিস্তানক ক্রিকেটকে উজ্জীবিত করুক ।"

তবে ওয়ানডে ক্রিকেটে অধিনায়কত্ব কে করবেন, সে বিষয়টি সুস্পষ্ট করেনি পিসিবি।

সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল

সকল