০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


সিপিএলের অভিজ্ঞতা ভারত সফরে কাজে আসবে: সাকিব

- ছবি : সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষ। বুধবার দেশ ছাড়ছেন সাকিব আল হাসান। বিসিবির অনুমতি পেয়ে এবারের সিপিএল খেলতে যাচ্ছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক। বার্বাডোজ ট্রাইডেন্টের হয়ে তিনি যখন খেলবেন, তখন তার সতীর্থরা ব্যস্ত থাকবেন জাতীয় লিগ খেলতে। ঘরোয়া ক্রিকেটে না থাকলেও সিপিএলের অভিজ্ঞতা ভারত সফরে কাজে লাগবে বিশ্বাস সাকিবের।

আগামী নভেম্বরে ভারতে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টির সিরিজ খেলবে বাংলাদেশ। এর আগে সিপিএল খেলে নিজেকে ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন সাকিব। সিপিএলে খেলতে মুখিয়ে থাকা বাঁহাতি অলরাউন্ডার ত্রিদেশীয় সিরিজের ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে বলেছেন, ‘ভারতে সিরিজের আগে ওখানে (সিপিএল) কয়েকটি ম্যাচ খেলার সুযোগ পাবো। সেই অভিজ্ঞতা ভারত সফরে কাজে আসবে। আমরা সবাই জানি এই সফর আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ।’

প্রথম পর্বের ছয় ম্যাচে দুই জয় ও চার হারে ৪ পয়েন্ট নিয়ে ছয় দলের মধ্যে চতুর্থ স্থানে আছে বার্বাডোজ। পয়েন্ট টেবিলের সেরা চার দল খেলবে প্লে অফে। লিগ পর্বে বার্বাডোজের এখনও ম্যাচ বাকি চারটি। পরের ম্যাচ ২৬ সেপ্টেম্বর ত্রিনবাগো নাইট রাইডার্সের বিপক্ষে। টুর্নামেন্টের ফাইনাল হবে ১৩ অক্টোবর।

এর দুই দিন পর ১৫ অক্টোবর ভারত সিরিজের ক্যাম্প শুরু হওয়ার কথা। ফলে ক্যাম্প শুরুর আগেই সাকিব দলের সঙ্গে যোগ দিতে পারবেন বলে আশা করা হচ্ছে। ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানও জানালেন সেই কথা।


আরো সংবাদ



premium cement