২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সন্ত্রাসী হামলার হুমকি সত্ত্বেও পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

- ফাইল ছবি

খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলার হুমকি সত্ত্বেও দল পাকিস্তান সফরে যাচ্ছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আসন্ন সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।

শ্রীলঙ্কা  ক্রিকেট সম্পাদক মোহন ডি সিলভা জানান, প্রতিরক্ষা মন্ত্রনালয়কে থেকে তারা পাকিস্তান সফরের সবুজ সংকেত পেয়েছেন এবং আগামী মঙ্গলবার দল রওনা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপিকে ডি সিলভা বলেন, ‘প্রতিরক্ষা মন্ত্রনালয় থেকে আমরা সবুজ সংকেত পেয়েছি। নির্ধারিত সূচি সফর হবে। আমি নিজে এবং বোর্ডের কর্মকর্তারাও দলের সঙ্গে থাকবে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) অনেক অনুরোধের পর পাকিস্তান সফরে রাজি হয় শ্রীলঙ্কা। তবে সফরকালে খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলা হতে পারে উল্লেখ করে কয়েকদিন আগে একটি বার্তা পায় শ্রীলঙ্কান প্রধানমন্ত্রীর দপ্তর। এরপর বিষয়টি তদন্তের জন্য প্রতিরক্ষা মন্ত্রনালয়ে পাঠানো হয়। এবার সেখানকার সুবজ সংকেত পেয়েই পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় ছয় পুলিশসহ আট ব্যক্তি নিহত এবং শ্রীলঙ্কার ছয় খেলোয়াড় আহত হয়। এরপর থেকেই পাকিস্তান সফর থেকে বিরত আছে দলগুলো।

ডি সিলভা জানান,‘ তারা (পাকিস্তান) আমাদের দলকে একজন রাষ্ট্র প্রধানের সমান নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।’

২৭ সেপ্টেম্বর শুরু হওয়া সফরে করাচিতে তিনটি ওয়ানডে ও লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল