০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


আফ্রিদিকে ‘পাগল’ বললেন গম্ভীর!

আফ্রিদি ও গম্ভীর - ছবি : সংগৃহীত

পাকিস্তানের ভারতের মধ্যে আবার শুরু হয়ে গেছে বাগযুদ্ধ। তবে এবার আর রাজনৈতিক পর্যায়ে নয়, ক্রীড়াঙ্গনে। তাও পুরো দলকে ঘিরে নয়। দুই ক্রিকেটারের ব্যক্তিগত বাগযুদ্ধে আবারো খানিকটা গরম হয়ে উঠছে পরিস্থিতি।

ভারতীয় দলের ওপেনার গৌতম গম্ভীর পাকিস্তানের শহিদ আফ্রিদিকে পাগল আখ্যায়িত করে মানসিক চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন। এর আগে আফ্রিদি গম্ভীরকে দাম্ভিক ও ব্যক্তিত্বহীন বলে আখ্যা দেন।

আজ শনিবার নিজের টুইটার অ্যাকাউন্টে শহিদ আফ্রিদির ওইসব আক্রমণের জবাব দেন গম্ভীর। তাতে তিনি লিখেন, ‘আফ্রিদি তুমি একজন উন্মাদ। যাইহোক, আমরা মেডিক্যালের জন্য পাকিস্তানকে এখনও ভিসা প্রদান করছি। আমি নিজে তোমায় সাইকাট্রিস্টের কাছে নিয়ে যাব।’

খেলোয়াড়ি জীবন থেকেই শহিদ আফ্রিদির সাথে গৌতম গম্ভীরের মধ্যে সম্পর্ক ভালো ছিল না। ভারত-পাকিস্তানের খেলোয়াড় বলে কথা নয়। কারণ ভারতের অধিনায়ক বিরাট কোহলির সাথে বেশ ভালো কিছু দৃশ্যের দেখা পাওয়া গেছে বিভিন্ন সময়ে।

গম্ভীরের সাথে সেই তিক্ত সম্পর্কের বিষয়টি এবার আরো খোলাসা করে দিয়েছিলেন শহিদ আফ্রিদি। সম্প্রতি প্রকাশিত আত্মজীবনীতে গম্ভীরকে ‘ব্যক্তিত্বহীন’ বলে কটূক্তি করেন তিনি। ভারতীয় এই ওপেনারকে ‘দাম্ভিক’, এমনকি ‘ক্রিকেটের লজ্জা’ বলতেও চিন্তা করেননি পাকিস্তানের এই বিখ্যাত অলরাউন্ডার।

আত্মজীবনীতে আফ্রিদি লিখেন, ‘কিছু শত্রুতা ব্যক্তিগত, কিছু পেশাগত। গম্ভীরের ক্ষেত্রে বিষয়টা ব্যক্তিগত পর্যায়ের। গম্ভীর অত্যন্ত দাম্ভিক। তার মানসিকতার সমস্যা চিরকালের। তার কোনো ব্যক্তিত্ব নেই। ও এমন একজন মানুষ, যাকে ক্রিকেটের বড় লজ্জা বলা যায়। ওর রেকর্ড আহামরি কিছু নয়, সবটাই অমূলক দম্ভ।’

আত্মজীবনীতে গম্ভীরকে আক্রমণ করে আফ্রিদি আরো লিখেন, ‘গম্ভীর এমন আচরণ করে, যেন সে ডন ব্র্যাডম্যান ও জেমস বন্ডের মিলিত রূপ। করাচিতে এরকম লোকেদের আমরা ‘সরিয়াল’ বলি। আমি হাসিখুশি ও ইতিবাচক মানুষদের পছন্দ করি। তারা যদি আগ্রাসী ও প্রতিযোগিতাপূর্ণ হয়, তাতেও সমস্যা নেই। তবে গম্ভীর কোনোভাবেই ইতিবাচক নয়। ওর সবটাই নেগেটিভ।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল