৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পেরেরার তাণ্ডবে কুমিল্লার রানের পাহাড়

- ছবি : সংগৃহীত

বিপিএলের ১৪তম ম্যাচে টস জিতে চিটাগাং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে দলটি। ওপেনার তামিম ইকবাল কোন রান না করেই আউট হয়ে যান। চিটাগাং ভাইকিংসের রবার্ট ফ্রিলিঙ্কের করা দ্বিতীয় বলে উইকেট কিপারের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তামিম।

এনামুলও ধরতে পারেননি দলের হাল। ১০ করে ফিরে যান আবু জায়েদের বলে। অধিনায়ক ইমরুল কায়েস লুইসকে সাথে নিয়ে সচল রাখেন রানের চাকা। ২৪ রানে ইমরুল ফিরে যান খালেদ আহমেদের বলে। লুইস পায়ের ইনজুরিতে পরে মাঠ ছেঁড়ে উঠে যান ৩৮ রানে।

আফ্রিদিও দেখানোর মত কিছু করতে পারেনি। এরপর ব্যাট করতে আসেন থিসেরা পেরেরা। ৮টি ছয় ও ৩টি চারের সাহায্যে মাত্র ২৬ বলে ৭৪ রানের বিস্ফোরক ইনিংস খেলে মিরপুরে রীতিমত তাণ্ডব চালিয়েছেন এই শ্রীলংকান।

ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই একের পর এক বাউন্ডারি হাঁকাতে থাকেন থিসেরা পেরেরা। ইনিংসের ১৯তম ওভারে রবি ফ্রাঙ্কলিঙ্ককে (২, ৬, ৬, ৪, ৬, ৬) তিনটি ছক্কা এবং একটি চার হাঁকিয়ে ৩০ রান আদায় করে নেন পেরেরা। বিপিএলের ইতিহাসে এক ওভারে ৩০ রান সংগ্রহের রেকর্ড গড়েন পেরেরা।

পেরেরাকে যোগ্য সঙ্গ দেন সাইফুদ্দিন। এই অলরাউন্ডার করেন ১৮ বলে ২২ রান।

নির্ধারিত ২০ ওভার শেষে কুমিল্লার খাতায় জমা পড়ে ১৮৪ রানের পাহাড়। ১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করছে চিটাগং ভাইকিংস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ষষ্ঠ আসরে ইতোমধ্যে তিনটি করে ম্যাচ খেলেছে কুমিল্লা ও চিটাগাং। দল দুটি আগের তিন খেলায় দুটিতে জয় পেয়েছে।

৪ পয়েন্ট নিয়ে টেবিলের তিন ও চার নম্বর পজিশনে রয়েছে চিটাগাং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। আজ নিজেদের চতুর্থ ম্যাচে জয়ের লক্ষ্যে খেলছে দল দুটি।


আরো সংবাদ



premium cement