২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাবাদার হাস্যকর বোলিং (ভিডিও)

কাগিসো রাবাদার হাস্যকর ডেলিভারি - সংগৃহীত

২২ গজের খেলায় মাঝে মাঝে উত্তেজনার পারদ এতোটাই চওড়া থাকে যে, দম বন্ধ হয়ে যাওয়ার অবস্থা হয়। তবে কখনো সখনো এর ব্যতিক্রমও হয়। তখন মাঠেই হাসির রোল উঠে। এই যেমন- দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা অস্ট্রেলিয়ার বিপক্ষে এমন একখানা ডেলিভারি করলেন, যা নিয়ে এখন গোটা ক্রিকেট দুনিয়ায় শোরগোল। হাসতে হাসতে ম্যাচ জিতল দক্ষিণ আফ্রিকা। তবে এই ম্যাচে সবচেয়ে বেশি আলোচিত হয়ে রইল রাবাদার সেই হাস্যকর ডেলিভারি।

কুইন্সল্যান্ডের কারারা ওভালে ম্যাচ চলছিল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচ ১০ ওভারে কমিয়ে এনেছিলেন আম্পায়াররা। ম্যাচের নবম ওভারে রাবাদা বোলিং করছিলেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলকে। তখনই মজার ঘটনাটা ঘটে। বল রিলিজ করা আগে ঠিক শেষ মুহূর্তে রাবাদার হাত থেকে ছিটকে যায়। উড়ে গিয়ে বল পড়ে পয়েন্টে দাঁড়ানো ফিল্ডারের সামনে।

এমন ডেলিভারি দেখে সবাই তো অবাক। মাঠে সবাই একে অপরের দিকে চেয়ে রয়েছেন। এমনকী, রাবাদা নিজেও এমন ঘটনার পর বেশি অপ্রস্তুত হয়ে পড়েছিলেন। তিনিও বুঝে উঠতে পারছিলেন না, কী করে এমন একখানা ডেলিভারি তার হাত থেকে বের হলো।

রাবাদার ওরকম ডেলিভারির পর আম্পায়াররা নিজেদের মধ্যে আলোচনা করেন দীর্ঘক্ষণ। তার পর তারা ডেড-বল হিসাবে ঘোষণা করেন। রাবাডার ওরকম ডেলিভারি নিয়ে ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় আলোচনা শুরু হয়েছে।

অনেকেই মজা করে বলছেন, আন্তর্জাতিক মঞ্চে এটাই সব থেকে হাস্যকর ডেলিভারি।

প্রসঙ্গত, ২-১ ব্যবধানে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজ জিতেছে দক্ষিণ আফ্রিকা। এবার একমাত্র টি-২০ ম্যাচেও অসিদের হারালো তারা। ২১ রানে জিতেছে প্রোটিয়ারা।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন-


আরো সংবাদ



premium cement
কলকাতার রাস্তায় চাকরি হারানো শিক্ষকরা শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত যশোর কারাগারে হাজতিদের ধাওয়া-পাল্টা ধাওয়া, ব্যাপক আতঙ্ক চিকিৎসার জন্য ঢাকা ছাড়লেন বিএনপি নেতা আমীর খসরু কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম

সকল