১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

ক্যারিবীয়দের টাকা দিতে চেয়েছিলো বিসিসিআই

ডোয়াইন ব্রাভো -

২০১৪ সালে ভারতের মাটিতে ওয়ানডে সিরিজ নিয়ে যে নাটকীয়তা চলেছিল তা নিয়ে অবশেষে মুখ খুললেন সাবেক ক্যারিবীয় অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো। সে সময় ওয়েস্ট ইন্ডিজ দল ম্যাচের আগের দিন বোর্ডের সাথে চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় মাঠে নামতে অস্বীকৃতি জানিয়েছিলো। একটি রেডিও চ্যানেলকে দেয়া সাক্ষাৎকারে ব্রাভো সম্প্রতি বলেছেন, সে সময় ভারতীয় ক্রিকেট বোর্ড ক্যারিবীয় ক্রিকেটারদের বড় অঙ্কের টাকার প্রস্তাব দিয়েছিলো। যে কোন মূলে মাঠে খেলা গড়াতে চেয়েছিলো ভারতীয় বোর্ড।

চুক্তি নিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সাথে বনিবনা না হওযায় ওয়ানডে সিরিজের আগমুহূর্তে বেঁকে বসে ডোয়াইন ব্রাভোর দল। কিন্তু সিরিজ বাতিল হলে ভারতীয় ক্রিকেট বোর্ড বড় অঙ্কের ক্ষতির মুখোমুখি হবে, তাই বিসিসিআইর তৎকালী প্রধান শ্রীনিবাসন ক্যারিবীয় খেলোয়াড়দের মাঠে নামাতে উদ্যোগী।

ব্রাভো জানান, রাত তিনটার সময় তিনি আমাকে এসএমএস করে বলেন যেভাবেই হোক অন্য খেলোয়াড়দের রাজি করিয়ে মাঠে নামতে। এই অলরাউন্ডার বলেন, ভারতীয় বোর্ড বুঝতে পেরেছিলো আমাদের সমস্যাটা। চুক্তি না হওয়ায় আমরা যে আর্থিক ক্ষতির মুখোমুখি- তারা সেই পরিমাণ অর্থ আমাদের দিতে চেয়েছে।

গত অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ব্রাভো। এখন সারা দুনিয়ায় ঘুরে ঘুরে খেলে বেড়ান টি-টোয়েন্টি লিগ।

ওই সাক্ষাৎকারে ব্রাভো আরো জানিয়েছেন, রাত তিনটায় শ্রীনিবাসনের কাছ থেকে এসএমএস পাওয়ার পর ভোর ছয়টায় উঠে তিনি সবাইকে বলেন যে আমাদের খেলতে হবে। ব্রাভো বলেন, ‘সতীর্থরা ভেবেছে আমি হয়তো চাপের মুখে নতি স্বীকার করেছি। এক পর্যায়ে একজন ছাড়া আমরা সবাই একটি কাগজে সই করে খেলার সিদ্ধান্ত নেই। যদিও সবাই রাজি ছিলো সিরিজ বাতিল করে দেশে ফিরে যেতে।’

ব্রাভো জানান, দ্বিতীয় ম্যাচের আগেও তারা না খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন। এর মধ্যে অনেকবার কথা বলেছেন ক্যারিবীয় বোর্ড কর্মকর্তাদের। চতুর্থ ম্যাচের দিন তারা অভিনব উপায় প্রতিবাদ জানান বোর্ডের আচরণের। সেদিন ব্রাভোর সাথে টসের সময় সব খেলোয়াড় মাঠে নেমেছিলো।


আরো সংবাদ



premium cement
কুবিতে‘বেআইনিভাবে' ডিন নিয়োগের প্রতিবাদে সিন্ডিকেট সদস্যের পদত্যাগ জুলুম-নির্যাতন চালিয়ে সরকার ক্ষমতা ধরে রাখতে পারবে না : মির্জা ফখরুল গাজায় ত্রাণ প্রবেশে ইসরাইলের নিষেধাজ্ঞা যুদ্ধাপরাধের শামিল : জাতিসঙ্ঘ সঙ্গীতশিল্পী খালিদকে বাবা-মায়ের পাশে গোপালগঞ্জে দাফন রাণীনগরে টমটম গাড়ির ধাক্কায় নিহত ১ স্লিপিং ট্যাবলেট খে‌লেও সরকা‌রের ঘুম আসে না : গয়েশ্বর জনসাধারণের পারাপারে গোলাম পরওয়ারের খেয়া নৌকা উপহার ভোলায় হঠাৎ অসুস্থ ২৯ শিক্ষার্থী হাসপাতালে ভর্তি করোনায় ১ জনের মৃত্যু, আক্রান্ত ৩১ ‘অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো প্রত্যেকের ঈমানী দায়িত্ব’ নারায়ণগঞ্জের বাজারগুলোতে হঠাৎ পেঁয়াজের দাম অর্ধেকে নামল

সকল