২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

অনেক গল্পেভরা জয়

পিটার মুরকে সাজঘরে ফিরিয়ে 'উড়ছেন' মেহেদী হাসান মিরাজ - সংগৃহীত

সমাপ্তিটা কেমন হবে -সেটা অনুমান করা যাচ্ছিল না ঘণ্টাখানেক আগেও। কারণ প্রতিপক্ষ দলের অভিজ্ঞ যোদ্ধা তখনো ময়দানে লড়াই চালিয়ে যাচ্ছিলেন। তাকে পরাস্ত না করে জয়টা কঠিনই হয়ে দাঁড়িয়ে ছিল। তখন ভিন্ন পথেই এগুতে হলো। আর তাতে ফলও মিলল হাতে-নাতে। দীর্ঘ সময়ের কঠিন কাজটি সহজ হলো। জয় নিয়ে মাঠ ছাড়লো বাংলাদেশের ২২ গজের যোদ্ধারা।

ছোট ছোট অনেক গল্পেভরা বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ঢাকা টেস্ট। বাংলাদেশের অনেক অর্জনের এই টেস্ট। জয় ছাড়া এই অর্জনগুলো যেন পুরোপুরি প্রস্ফুটিত হতো না। তাই জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের। পঞ্চম দিনের চা বিরতির কিছুটা সময় আগেই ২১৮ রানের বড় ব্যবধানে জয় ছিনিয়ে নিলো টাইগাররা। আর কাজটি সহজ করে দিয়েছেন তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজ। পঞ্চম দিন একাই শিকার করেছেন চারটি উইকেট।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হওয়া টেস্টের প্রথম দিনেই সেঞ্চুরি হাঁকিয়েছেন টেস্ট স্পেশালিস্ট মুমিনুল হক ও অভিজ্ঞ মুশফিকুর রহিম। এই জুটি ২৬৬ রানের পার্টনারশিপই জয়ের ভিত্তি গড়ে দিয়েছিল।

এর পর অভিজ্ঞ তাইজুল ইসলামের আগুন ঝরানো বোলিং। প্রথম ইনিংসে একাই জিম্বাবুয়ের লাইন আপের ধস নামান তিনি। শিকার করেন পাঁচ উইকেট।

এরপর দ্বিতীয় দিন সেঞ্চুরি করেন অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। দীর্ঘ সময় টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান তিনি।

আর আজ বল হাতে জয় সহজ করে দিলেন তরুণ মিরাজ। একাই শিকার করেছেন পাঁচটি উইকেট।

এই জয়ে জিম্বাবুয়ের সাথে দুই ম্যাচের টেস্ট সিরিজ ভাগাভাগি করে নিলো বাংলাদেশ। প্রথম টেস্টে জয় পেয়েছিল জিম্বাবুয়ে। আর আজ দ্বিতীয়টি জিতে নিলো বাংলাদেশ।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু দোয়ারাবাজারে পরকীয়া সন্দেহে স্ত্রীকে হত্যা : স্বামীর আমৃত্যু কারাদণ্ড গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার ভারতে দ্বিতীয় পর্বে ৮৮ আসনে ভোট

সকল