২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

নাটকীয় জয়ে সিরিজে সমতা আনল অস্ট্রেলিয়া

টানা ৭ ম্যাচ পরাজয়ের পর জয়ের দেখা পেল অস্ট্রেলিয়া -

এডিলেডে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচে নাটকীয় জয়ে ওয়ানডে সিরিজের সমতায় ফিরলো স্বাগতিক অস্ট্রেলিয়া। শুক্রবার টান টান উত্তেজনার ম্যাচে তারা দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে ৭ রানে। আগে ব্যাট করে অজিদের করা ২৩১ রান তাড়া করতে নেমে প্রোটিয়ারা সংগ্রহ করতে পেরেছে ৯ উইকেটে ২২৪ রান।

লো স্কোরিং ম্যাচে ছোট টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। স্কোর বোর্ডে ৬৮ রান তুলতেই তারা হারায় ৪ উইকেট। তবে পঞ্চম উইকেট জুটিতে আবার ঘুরে দাড়ায় দলটি। অধিনায়ক ফাফ ডু প্লেসিস ৭৪ রানের জুটি গড়েন ডেভিড মিলারকে নিয়ে। দলীয় ১৪২ রানে ডু প্লেসি ফিরে গেলেও প্রোটিরিয়াসকে নিয়ে ৩২ রানের আরেকটি জুটি গড়েন মিলার। তবে এরপরই অস্ট্রেলিয়াকে ম্যাচে ফেরায় পেসাররা। মিলারকে ফেরারা মার্কাস স্টয়নিস আর প্রিটোরিয়াসকে হ্যাজেলউড। নতুন ক্রিজে আসা ডেল স্টেইনকেও টিকতে দেয়নি স্টয়নিস। অষ্টম উইকেটে আবার আশা জাগে। শেষ তিন ওভারে দরকার ছিলো ৩০ রান হাতে দুই উইকেট। কিন্তু ৪৭তম ওভারে মিচেল স্টার্ক মেডেন ওভার দেন, সেই সাথে তুলে নেন কাগিসো রাবাদার উইকেট। ফলে ২০২ রানে নবম উইকেট হারিয়ে পরাজয়ের দ্বারপ্রান্তে পৌছে যায় দলটি। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় তারা। শেষ পর্যন্ত ৭ রান দূরে থাকতেই থামতে হয় তাদের। স্টয়নিস ৩৫ রানে ৩ ‍উইকেট নিয়েছেন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে কাগিসো রাবাদা আর প্রিটোরিয়াসের বোলিং তোপে ২২১ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। রাবাদা ৪টি ও প্রিটোরিয়াস ৩টি উইকেট নেন। অ্যারন ফিঞ্চ ৪১ ও ক্রিস লিন ৪৪ রান করেন।

এই ম্যাচ জেতার ফলে সিরিজে ফেরার পাশাপাশি একটি লজ্জার হাত থেকেও বাঁচলো অজিরা। টানা সাত ম্যাচ হারার পর স্বস্তির জয় পেল দলটি।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল