০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


ভূমি অফিস-ডিপিডিসিতে দুদকের অভিযান

-

দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইনে আসা অভিযোগের ভিত্তিতে রাজধানীর উত্তরখানে ভূমি অফিস ও ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) লালবাগ জোনে অভিযান পরিচালনা করেছে দুদক। সংস্থাটির সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর সহকারী পরিচালক মো: মনিরুল ইসলামের নেতৃত্বে একটি এনফোর্সমেন্ট টিম এবং প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মঈনুল হাসান রওশনী ও উপ-সহকারী পরিচালক সোমা হোড়ের সমন্বয়ে গঠিত টিম অভিযান পরিচালনা করেন।
সরেজমিনে অভিযানে গিয়ে দুদক টিম জানতে পারে, অভিযোগকারী তিন মাস আগে নামজারির জন্য আবেদন করলেও নানা টালবাহানা করে তার আবেদনটি ফেলে রাখা হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্যানুসন্ধানে উত্তরখান ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তার গাফিলতির প্রমাণ পায় দুদক টিম। দুদক টিমের পর্যবেক্ষণের পরিপ্রেক্ষিতে তাকে তাৎক্ষণিকভাবে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। ক্যান্টনমেন্ট রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) অবিলম্বে ওই অভিযোগকারীর নামজারির কার্যক্রম সম্পদিত হবে মর্মে দুদক টিমকে জানান।
রাজধানীর লালবাগে এক গ্রাহকের কাছে ১ কোটি ৩৪ লাখ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রাখার অভিযোগে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি), লালবাগ জোনে অভিযান পরিচালনা করে দুদক। দুদক হটলাইনে অভিযোগ আসে, স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তি ১০ বছর যাবৎ কোনো বিল না দিলেও ডিপিডিসি কর্তৃপক্ষ তার সংযোগ বিচ্ছিন্ন করেনি।
সরেজমিনে অভিযোগের সত্যতা পায় দুদক টিম। টিম জানতে পারে উল্লিখিত ওয়ার্ড কাউন্সিলর আদালতে আবেদনের মাধ্যমে তার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা এবং বিল দেয়া থেকে নিজেকে বিরত রেখেছেন। টিম অবিলম্বে রাষ্ট্রের এ বিপুল পরিমাণ বকেয়া আদায়ে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে ডিপিডিসি কর্তৃপক্ষকে অনুরোধ করে।
এ ছাড়া সিলেটের জকিগঞ্জে রাস্তা সংস্কারের কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার ও অনিয়মের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয়, সিলেটের একটি এনফোর্সমেন্ট টিম স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরে একটি তথ্যানুসন্ধানমূলক অভিযান পরিচালনা করেছে।


আরো সংবাদ



premium cement
টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি পোরশায় পুলিশ সুপারের বাড়িতে চুরি প্রকৃতিকে প্রতিনিয়ত ধ্বংস করছে সরকারি দলের লুটেরা-ভূমিদস্যুরা : রিজভী টিএইচই এশিয়া ইউনিভার্সিটি র‌্যাঙ্কিংয়ে দেশে ২য় বাকৃবি সৌদি-ইসরাইল সম্পর্ক স্বাভাবিকীকরণের দ্বারপ্রান্তে : যুক্তরাষ্ট্র

সকল