২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আলাউদ্দীন আলী ফের ক্যান্সারে আক্রান্ত

-

দেশবরেণ্য গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও বাদ্যযন্ত্রশিল্পী আলাউদ্দীন আলীর শরীরে আবারো ক্যানসার ধরা পড়েছে। গত মঙ্গলবার প্রয়োজনীয় পরীক্ষার পর চিকিৎসকরা জানিয়েছেন, তার ফুসফুসে নতুন করে টিউমারের অস্তিত্ব পাওয়া গেছে। পাশাপাশি তার যকৃতেও টিউমার পাওয়া গেছে। সব মিলিয়ে তার শারীরিক অবস্থার ক্রমেই অবনতি হচ্ছে।
আলাউদ্দীন আলীর স্ত্রী জানিয়েছেন, এরই মধ্যে থাইল্যান্ডের স্যামিটিভেজ সুকুমভিত হাসপাতাল ও ব্যাংকক হাসপাতালে পরীক্ষার সব রিপোর্ট পাঠানো হয়েছে। এসব রিপোর্ট দেখে ওই হাসপাতালের চিকিৎসকরা আলাউদ্দীন আলীকে দ্রুত সেখানে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। ভিসার জন্য আবেদনও করা হয়েছে। ভিসা পাওয়ার পর আগামী সপ্তাহে তাকে থাইল্যান্ডে নিয়ে যাওয়া হবে।
গত ২২ জানুয়ারি রাতে বরেণ্য গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুসংবাদ পাওয়ার পর বাড্ডার বাসায় অসুস্থ হয়ে পড়েন আলাউদ্দীন আলী। তখন তার খুব শ্বাসকষ্ট হচ্ছিল। স্বাভাবিকভাবে শ্বাস নিতে পারছিলেন না। পাশাপাশি তার উচ্চমাত্রায় জ্বর ছিল। কাশি হচ্ছিল। সবকিছু মিলিয়ে অবস্থা জটিল আকার ধারণ করে। তাকে দ্রুত মহাখালীর একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে তাকে ভর্তি করা হয়। অবস্থার অবনতি ঘটলে ২৫ জানুয়ারি সকালে তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। ৭৭ দিন চিকিৎসার পর তার অবস্থার উন্নতি হয়। গত ৮ এপ্রিল তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। এর পর তাকে ফিজিওথেরাপি নেয়ার জন্য মিরপুরে সিআরপিতে ভর্তি করা হয়। এরপর তিনি অনেক দিন সিআরপিতে ছিলেন। বর্তমানে তিনি রামপুরা বনশ্রীর এ ব্লকের বাসায় আছেন।
এর আগে ২০১৫ সালের ৩ জুলাই আলাউদ্দীন আলীকে ব্যাংকক নেয়া হয়। সেখানে পরীক্ষার পর জানা যায়, তার ফুসফুসে একটি টিউমার রয়েছে। তখন চিকিৎসকরা জানিয়েছিলেন, টিউমারটি হৃদযন্ত্রের কাছাকাছি হওয়ায় এর অস্ত্রোপচার বেশ ঝুঁকিপূর্ণ। তবে বিকল্প হিসেবে রেডিওথেরাপি ও কেমোথেরাপির মাধ্যমে চিকিৎসা হয়। বর্তমানে তার অন্যান্য শারীরিক সমস্যার পাশাপাশি ক্যানসারের চিকিৎসাও চলছে।

 


আরো সংবাদ



premium cement
শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস

সকল