২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সাভারে পোশাক শ্রমিককে উজিরপুরে এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণ

-

সাভারের হেমায়েতপুরে এক নারী পোশাকশ্রমিককে গণধর্ষণ ও বরিশালের উজিরপুরে এক এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।
সাভার (ঢাকা) সংবাদদাতা জানান, সাভারের হেমায়েতপুরে এক নারী গার্মেন্টশ্রমিককে (২০) গণধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল রোববার ওই নারী শ্রমিককে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই নারীর ভাই বাদি হয়ে দু’জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতা দুই-তিনজনের বিরুদ্ধে সাভার মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেছেন। গত ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসের রাতে সাভারের হেমায়েতপুরের নতুনপাড়া এলাকার একটি ফাঁকা মাঠে গণধর্ষণের শিকার হন ওই শ্রমিক।
জানা যায়, গণধর্ষণের শিকার ওই নারী চার মাস ধরে সাভারের হেমায়েতপুর এলাকায় আমান গার্মেন্টে নিটিং হেলপার পদে চাকরি করছেন। চাকরি করার সুবাদে একই কারখানার রাকিব নামে এক অপারেটরের সাথে তার বন্ধুত্ব হয়। পরে গত ১৪ ফেব্রুয়ারি বিশ^ ভালোবাসা দিবসে গার্মেন্টের পাশে একটি নির্জন জায়গায় ডেকে নিয়ে যায় রাকিব। এ সময় সেখানে আগে থেকে অবস্থানকারী সুলতান, রাকিব ও তাদের কয়েকজন বন্ধু তাকে ভয়ভীতি দেখিয়ে গণধর্ষণ করে। একপর্যায়ে সে চিৎকার করলে স্থানীয়রা এগিয়ে এলে ধর্ষণকারীরা বিষয়টি কাউকে জানালে হত্যার হুমকি দিয়ে পালিয়ে যায়। এ দিকে ঘটনাটি জানার পর তার ভাইবোনকে নিয়ে সাভার মডেল থানায় রাকিব ও সুলতানের নাম উল্লেখ করে ও অজ্ঞাতদের বিরুদ্ধে গতকাল একটি মামলা করেন।
সাভার মডেল থানা ও ট্যানারি ফাঁড়ি ইনচার্জ (পরিদর্শক) গোলাম নবী মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, গণধর্ষণের শিকার মহিলাকে উদ্ধার করে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ান স্টফ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।
উজিরপুর (বরিশাল) সংবাদদাতা জানান, বরিশালের উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের চাঙ্গুরিয়া গ্রামে পানি খাওয়ার অজুহাতে ঘরে ঢুকে এসএসসি পরীক্ষার্থী এক স্কুলছাত্রীকে (১৬) ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষিতা স্কুলছাত্রী নিজেই বাদি হয়ে শনিবার রাতে অভিযুক্ত বেল্লাল সরদারের (২২) বিরুদ্ধে উজিরপুর মডেল থানায় মামলা করেছে। অভিযুক্ত মাহেন্দ্র চালক বেল্লাল সরদার উজিরপুর উপজেলার গুঠিয়া ইউনিয়নের চাঙ্গুরিয়া গ্রামের বজলু সরদারের ছেলে এবং ধর্ষণের শিকার মেয়েটি স্থানীয় একটি বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী। এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণকারী ওই স্কুলছাত্রী গুরুতর আহতাবস্থায় শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন রয়েছে। উজিরপুর মডেল থানা পুলিশের ওসি শিশির কুমার পাল মামলার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ওই স্কুলছাত্রী নিজেই বাদি হয়ে মামলা করেছে। অভিযুক্ত বেল্লালকে গ্রেফতারের চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement