০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


‘ভালোবাসার বাংলাদেশ’ ক্যাম্পেইনের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত

-

বিজয়ের ৪৭ বছর উদযাপন উপলক্ষে সারা দেশের মানুষের চোখে বাংলাদেশ কেমন, তা দেখার আয়োজন ‘ভালোবাসার বাংলাদেশ’ প্রতিযোগিতামূলক এই আয়োজনের মাধ্যমে প্রতিযোগীরা ভিডিওর মাধ্যমে এক মিনিটে তুলে ধরেছেন তার দেখা বাংলাদেশকে।
এই ক্যাম্পেইনের মূল উদ্দেশ্য, বাংলাদেশের তরুণদের চোখে পজিটিভ বাংলাদেশকে তুলে ধরা, যা দেখে সাধারণ মানুষের ভেতর দেশপ্রেম জেগে ওঠবে। আমাদের চারপাশে এখন অনেক নেগেটিভ জিনিসের চর্চা হয়, বিশেষ করে সামাজিক মাধ্যমে। গুগলে বাংলাদেশ লিখে সার্চ করলে ভালো কিছু পাওয়া যায় না। তাই বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের আগে একটি ইতিবাচক ধারা তৈরি করার উদ্দেশ্যে এই ক্যাম্পেইনটি শুরু হয়। যেন তরুণসমাজ পজেটিভ বাংলাদেশ তুলে ধরার শত শত তৈরি কন্টেন্ট পায় অনলাইনে, ভালো থাকার উদাহরণ পায় এবং আশপাশের পজেটিভ জিনিসগুলো দেখতে পায়।
প্রতিযোগীরা তাদের চোখে দেখা আশপাশের মানবিক কোনো ঘটনা, বীরত্বগাথা, কোনো প্রতিষ্ঠানের অসাধারণ উন্নয়ন কাজ, জীবন বদলে দেয়া কোনো প্রযুক্তির উদ্ভাবন, কল্যাণকামী উদ্যোগ ইত্যাদি সব বিষয়ের ১ মিনিটের ভিডিও এই ক্যাম্পেইনে পাঠিয়েছিলেন।
২৯ অক্টোবর থেকে ১৭ নভেম্বর পর্যন্ত চলে ভিডিও সাবমিশন। ২৯ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলে সেরা ১০০ ভিডিও এর জন্য দর্শক ভোট গ্রহণ। মোট ৯৪৬৭টি ভিডিও জমা হয়। প্রথম ২০ দিনের প্রতিদিন আপলোড করা ভিডিওগুলো থেকে সেরা নির্মাতা প্রতিদিন পেয়েছেন একটি করে আইফোন, দ্বিতীয় এবং তৃতীয় সেরা নির্মাতা বিশেষ ফটোগ্রাফার জ্যাকেট এবং গিফট হ্যাম্পার।
গত শনিবার সন্ধ্যা ৫টা ৩০মিনিটে লা মেরিডিয়ানের রুফটপ ইনফিনিটিতে অনুষ্ঠিত হলো এই ক্যাম্পেইনের গ্রান্ড ফিনালে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সেরা ১০০ ভিডিও নির্মাতা, সেখান থেকে জুড়িদের এবং দর্শকের ভোটে পর্যায়ক্রমে সেরা ১০ এবং সেরা ৩ ভিডিও বিজয়ীর নাম ঘোষণা করা হয়। সেরা ৩ বিজয়ীর প্রত্যেকে জিতে নেন ১০ লাখ টাকা। আর বাকি ১০ ভিডিওর প্রত্যেক বিজয়ী জিতে নেন একটি করে আকর্ষণীয় ল্যাপটপ। এ ছাড়াও বাছাইকৃত তিনটি ভিডিও দিয়ে ছবিয়ালের তত্ত্বাবধানে তিনটি ফিল্ম বানানোর ঘোষণাও দেয়া হয়। ফিল্ম তিনটি ১৪, ১৫ ও ১৬ ডিসেম্বর একযোগে প্রচারিত হবে মাছরাঙা টিভি, এস এ টিভি, নাগরিক ও একুশে টিভিতে রাত ৮টায়। এবং লা মেরিডিয়ানে অনুষ্ঠিত এই গ্র্যান্ড ফিনালে প্রোগ্রামটি দেখা যাবে আগামী ১৩ ডিসেম্বর সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে মাছরাঙা টিভিতে।
উল্লেখ্য, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি ইকবাল হবিব, হাতিরঝিল প্রোজেক্টের প্রধান প্রকৌশলী; জুবায়ের চিস্তি, নিউমোনিয়ার সহজলভ্য চিকিৎসা পদ্ধতির আবিষ্কারক শিপ্রা দাস, এক টাকার আহার প্রোজেক্টের উদ্যোক্তা এবং জাহানারা আলম, সাবেক ক্যাপ্টেন, বাংলাদেশ মহিলা ক্রিকেট টিম। আরো ছিলেন ক্যাম্পেইন সংশ্লিষ্ট সবার সাথে গুগলের একজন প্রতিনিধি যিনি এই ক্যাম্পেইনের সাথে গুগলের সম্পৃক্ততা নিয়ে কথা বলেছেন।
স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড এবং মিডিয়াকম লিমিটেডের সহায়তায় আয়োজিত এই ক্যাম্পেইনের সহযোগী আয়োজক ছবিয়াল, আমরাই বাংলাদেশ এবং গ্রিনবি কমুনিকেশন্স। প্রতিযোগিতার প্রথম পর্বে এই পর্যন্ত বিভিন্ন বিষয়ের ওপর ৯৪৬৭টি জমা হওয়া ভিডিওগুলো ওয়েবসাইট www.bhalobasharbangladesh.com. ইউটিউব চ্যানেল- BhalobasharBangladesh, ফেসবুকপেজ www.facebook.com/BhalobasharBD এ আপলোড করাআছে।
বিস্তারিত জানতে www.bhalobasharbangladesh.com ওয়েব সাইটে ভিজিট করুন অথবা কলকরুন - ০৮০০০৮৮৮০০০(টোলফ্রি)।


আরো সংবাদ



premium cement
খাগড়াছড়ির দীঘিনালায় বজ্রপাতে মা-ছেলের মৃত্যু গ্রীষ্মমণ্ডলীয় ঘূর্ণিঝড় পূর্ব আফ্রিকায় মানবিক সঙ্কটের অবনতির হুমকি স্বরূপ এ জে মোহাম্মদ আলীর সম্মানে সুপ্রিম কোর্টের বিচারকাজ বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য সারাদেশে কর্মবিরতিতে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে বাংলাদেশ-মিসরের আলোচনা দুই অঞ্চলে ঝড়ের আভাস আ’লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা আজ রাশিয়ার ড্রোন হামলায় ইউক্রেনের খারকিভ-নিপ্রো অঞ্চলে আহত ৬ যুদ্ধবিরতি : নিজেদের অবস্থান পরিষ্কার করল হামাস কাশ্মিরে ভারতীয় বিমানবাহিনীর গাড়িতে হামলা, হতাহত ৫ সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলল

সকল