২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিএনপির আন্দোলনের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে : কাদের

-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত ১০ বছরে বিএনপি কোনো আন্দোলন করতে পারেনি। জনগণ তাদের আন্দোলনে সাড়া দেয়নি। বিএনপি আগামী দুই মাসে কী করতে পারবে তা জনগণ ভালোভাবেই জানে। নির্বাচনকালীন সরকারের দাবিতে বিএনপির আন্দোলনের স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে।
গতকাল সকালে ঢাকা কাবে নিজের লেখা উপন্যাস অবলম্বনে ‘গাঙচিল’ ছবির মহরত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আদালতের ওপর বিএনপির কখনই আস্থা ছিল না। তাই তারা আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে চায়। তারা এখন মানি না, মানব না পার্টি। নালিশ পার্টি নাম তো আছেই।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসঙ্ঘে সফরের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, লবিস্ট নিয়োগ করে জাতিসঙ্ঘে গেছে বিচার দিতে। কিন্তু কান্নাকাটি করেও কারো দেখা পায়নি। তিনি যখন জাতিসঙ্ঘ সদর দফতরে তখন জাতিসঙ্ঘ মহাসচিব ঘানায়। কান্নাকাটি করায় বিরক্ত হয়ে একজন আন্ডার সেক্রেটারি তাদের সাথে দেখা করেছেন। এতে দেশের রাজনীতির সম্মান ক্ষুণœ হয়েছে। দেশের সম্মান ক্ষুণœ করার অধিকার বিএনপির নেই।
নির্বাচনকালীন সরকার কবে নাগাদ হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আশা করি অক্টোবরের শেষ সপ্তাহে হয়ে যাবে। কত সদস্য সেটা বলতে পারব না, তবে পার্লামেন্ট মেম্বারের বাইরে কেউ এ সরকারে থাকবে না, এটি সাইজে ছোট হবে। কারণ এ সরকার মেজর পলিসি ডিসিশনে থাকবে না। শুধু রুটিনওয়ার্ক করবে। এ সময় মূল দায়িত্বটা থাকবে নির্বাচন কমিশনের হাতে। নির্বাচনটা পরিচালনা করবে নির্বাচন কমিশন।
বিকেলে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে শ্রমিকদের এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, এ দেশে আবার বিএনপি ও তার সাম্প্রদায়িক দোষররা নাশকতার ছক আঁকছে। আন্দোলনের নামে আবার ২০১৪ সালের মতো সহিংসতার চক্রান্ত করছে।
শ্রমিকদের উদ্দেশ করে তিনি বলেন, আপনারা কি প্রস্তুত আছেন? আবার নাশকতা সহিংসতা করলে বাংলাদেশের শ্রমিক সমাজ, কৃষক সমাজ, তরুণ সমাজ ও নারী সমাজকে সঙ্গে নিয়ে আমরা ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করব। সব ষড়যন্ত্র নসাৎ করে দিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের প্রতীক, বাংলাদেশের মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক নৌকা ভাসতে ভাসতে আগামী ডিসেম্বরে বিজয়ের বন্দরে পৌঁছবে। আমি আপনাদের অনুরোধ করব সবাই প্রস্তুত থাকুন।


আরো সংবাদ



premium cement