২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

চান্দিনায় তন্বি হত্যার বিচার চেয়ে মা-বাবার সংবাদ সম্মেলন

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের মা মরিয়ম বেগম। - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার চান্দিনায় গৃহবধূ তাহমিনা আক্তার তন্বিকে হত্যা করা হয়েছে দাবি করে সংবাদ সম্মেলন করেছেন নিহতের মা ও বাবা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

আজ মঙ্গলবার সকালে চান্দিনা উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন নিহত তন্বির মা মরিয়ম বেগম ও বাবা ফারুক হাওলাদার।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহতের মা মরিয়ম বেগম। তিনি জানান, ‘আমাদের বাড়ি বরিশাল জেলার বাকেরচর উপজেলার মহেশপুর গ্রামে। আমার আমার মেয়ের জামাতা উজ্জ্বল হোসেনের বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার কাশিমপুর গ্রামে। উজ্জ্বল ও আমার মেয়ে নারায়ণগঞ্জের একটি গার্মেন্টসে চাকরি করার সুবাদে দুজনের মধ্যে পরিচয় হয়। চলতি বছরের ১৪ জুন তারা বিয়ে করে। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আমার মেয়ে তন্বিকে শারীরিক ও মানসিক নির্যাতন করতো। এক পর্যায়ে চলতি বছরের ১৮ সেপ্টেম্বর দুপুরে তাকে শ্বাসরোধ করে হত্যার করে আমার মেয়ের গলায় ওড়না প্যাঁচিয়ে আত্মহত্যার নাটক সাজিয়েছে তার স্বামীর পরিবার।

এদিকে, এঘটনার পর পুলিশ হত্যা মামলা না নিয়ে আত্মহত্যার মামলা নেয়। নিরুপায় হয়ে আমরা ২০ অক্টোবর বিজ্ঞ আদালতে উজ্জ্বল হোসেনসহ চারজনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করি। মামলাটি তদন্তের জন্য চান্দিনা থানায় আসে। কিন্তু আজ পর্যন্ত পুলিশ মামলাটি তদন্ত করতে যায়নি।’

এ ব্যাপারে অভিযুক্ত স্বামী উজ্জ্বল হোসেন জানান, ‘তাদের অভিযোগ ভীত্তিহীন। তন্বি আত্মহত্যা করে মারা যায়।’

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো: আবুল ফয়সল জানান, ‘ঘটনার প্রাথমিক তদন্তে আত্মহত্যা বলে জানা যায়। সেজন্য থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। পরবর্তীতে নিহত তন্বির পরিবার আদালতে মামলা দায়ের করার পর ওই মামলাটি আমরা আমলে নিয়ে তদন্ত অব্যাহত রেখেছি। এছাড়া ময়নাতদন্তের প্রতিবেদন পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।’

উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর কুমিল্লার চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের কাশিমপুর গ্রামের একটি বসতঘর থেকে নববধূ তাহমিনা আক্তার তন্বির লাশ উদ্ধার করেছে চান্দিনা থানা পুলিশ। ওই ঘটনায় তন্বির স্বামীর পরিবার দাবি করে তন্বি ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। অপরদিকে নিহতের পরিবার দাবি করছে তাকে হত্যা করে আত্মহত্যার নাটক সাজানো হয়েছে।


আরো সংবাদ



premium cement