০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


মক্তবের ছাত্রীকে ভোরে ভিক্ষুক বেশে অপহরণ, যেভাবে বেঁচে ফিরলেন

- ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার লালমাইয়ে ভিক্ষুক বেশে এক নারী তাসলিমা আক্তার (১৫) নামে এক মাদরাসা ছাত্রীকে অচেতন করে কালো কাঁচের মাইক্রোবাসে তুলে অপহরণের চেষ্টা চালায়। কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের জেলার লালমাই উপজেলার পেরুল গ্রামে শনিবার সকাল ৬টার দিকে ওই ছাত্রী মক্তবে যাওয়ার পথে এ ঘটনা ঘটে।

তাসলিমা ওই উপজেলার কাঁকসার গ্রামের মো. কালাম মিয়ার মেয়ে এবং উপজেলার ফয়েজগঞ্জ ইসলামিয়া সিনিয়র মাদরাসার ৭ম শ্রেণির ছাত্রী। তিনি একই উপজেলার পেরুল গ্রামে তার মামা বাড়ি থেকে পড়ালেখা করেন।

শিশুছাত্রী তাসলিমা ও তার মামা মফিজুর রহমান জানান, তাদের বাড়িটি কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়ক ও রেল ঢাকা-চট্টগ্রাম রেলপথের পাশে অবস্থিত। তাসলিমা প্রতিদিনের মতো সকাল ৬টার দিকে মক্তবে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। আজ শনিবার বাড়ি থেকে বের হওয়ার সময় তিনি দেখেন বোরকাপরা অজ্ঞাত একটি মহিলা বাড়ির সামনে বসে আছে। ওই মহিলা তাসলিমার নিকট দান-খয়রাত চায়। এতে তাসলিমা বলে, ‘এটা আমার মামা বাড়ি, আপনি বাড়ির ভেতরে যান’।

এই কথা বলে তাসলিমা মহাসড়ক পার হয়ে মক্তবের দিকে যাওয়ার পথে বোরকাপরা ওই মহিলা পেছন থেকে তাকে (তাসলিমা) কোলে নিয়ে অচেতন করে কালো কাঁচের মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরবর্তীতে মাইক্রোটি জেলার সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর পৌঁছলে তাসলিমার জ্ঞান ফিরে আসে এবং তিনি দেখেন গাড়িতে আরও দুইজন শিশু কান্না করছে।

কিছুক্ষণ পর ওই মহিলা গাড়ি থেকে নেমে কারও সঙ্গে মোবাইলে কথা বলছিল। এসময় তাসলিমা কৌশলে গাড়ি থেকে নেমে পালাচ্ছিল। এতে স্থানীয় লোকজন দেখে তার সাথে কথা বলে বাড়িতে খবর দেয়। এরই মধ্যে ওই নারী গাড়ি নিয়ে পালিয়ে যায়। পরে এ অপহরণ চেষ্টার বিষয়টি মফিজুর রহমান পুলিশকে জানান।

লালমাই থানার ওসি বদিউল আলম বলেন, অপহরণ চেষ্টার ঘটনা ওই ছাত্রীর মামা ও পরিবারের লোকজনের নিকট থেকে জেনেছি। তারা বলেছে, ওই মেয়ে মক্তবে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হলে ভিক্ষুকের বেশে বোরকাপড়া অজ্ঞাত এক মহিলা তার মুখ চেপে ধরে অচেতন করে গাড়িতে উঠিয়ে অপহরণের চেষ্টা করে। পার্শ্ববর্তী সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর পৌঁছলে মেয়েটি কৌশলে গাড়ি থেকে নেমে পালিয়ে আসে। এ ঘটনার প্রত্যক্ষদর্শী কোনো স্বাক্ষী নেই, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু সুন্দরবনে আগুন নেভেনি, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার

সকল