২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রিফাত হত্যা: আরো ৫ জনের সাক্ষ্য ও জেরা

রিফাত হত্যা: আরো ৫ জনের সাক্ষ্য ও জেরা - ছবি: সংগৃহীত

বরগুনার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় পৃথক আদালতে আরো পাঁচ জনের সাক্ষ্যগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে। সোমবার জেলা ও দায়রা জজ মো: আছাদুজ্জামান ও নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিচারক মো: হাফিজুর রহমানের তাদের সাক্ষ্যগ্রহণ ও জেরা রেকর্ড করা হয়।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) মোস্তাফিজুর রহমান বলেন, সোমবার জেলা ও দায়রা জজ আদালতে আবদুর রাজ্জাক ও মো: রাশেদুল ইসলাম নামে দুইজন এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মিনারা বেগম, মোসা: ফুলি বেগম ও মো: কামাল নামে আরো তিনজনের সাক্ষগ্রহণ ও জেরা সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, এ পর্যন্ত রিফাত হত্যা মামলায় জলা ও দায়রা আদালতে ৫৫ জন ও শিশু আদালতে ২৮ জনের সাক্ষ্য ও জেরা সমাপ্ত হয়েছে।

এর আগে কড়া নিরাপত্তার মধ্যদিয়ে জেলা ও দায়রা জজ আদালতে আয়শা সিদ্দিকা মিন্নিসহ ৯ জন আসামি ও শিশু আদালতে ১৪ জন শিশু আসামিকে আনা হয়।

আদালতে সাক্ষ্য দেয়ার পরে কোর্ট প্রাঙ্গণে আবদুর রাজ্জাক বলেন, আমি বরগুনা সরকারী কলেজের সুইপার পদে চাকরী করি। রিফাত হত্যার ১২ দিন পর সকাল সাড়ে ৯ টার সময় আমি নাস্তা খাবার জন্য কলেজ থেকে বাহিরে যাচ্ছিলাম। তখন থানার পুলিশ একটি ছেলেকে নিয়ে কলেজের কাছে আসে। অনেক লোক দেখে আমি সেখানে দাড়াই। ওই ছেলেটির দেখানো মতে বরগুনা কলেজের উত্তর পাশে দেয়াল সংলগ্ন পানির ডোবা হতে পুলিশ একটি দা উঠায়। দা’টি আমি টেবিলের উপর দেখি। পুলিশ দা জব্দ করলে আমি সেই জব্দ তালিকায় স্বাক্ষর করেছি। আমি সেই দা আদালতে সনাক্ত করেছি।

রাশেদুল ইসলাম আদালতে সাক্ষ্য দিয়ে বলেন, আমি বরিশাল শেরই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ওয়ার্ড মাষ্টার পদে চাকরী করি। রিফাত শরীফ ২৬ জুন নিহত হবার পর সন্ধ্যা অনুমান ৭ টার সময় পুলিশ যখন সুরাতহাল রিপোর্ট তৈরী করে। তখন আমি সঙ্গে ছিলাম। রিফাতের শরীরে অসংখ্য কোপের চিহ্ন দেখতে পাই।

শিশু আদালতে সাক্ষ্য দেয়া কালাম বলেন, ২৬ জুন আমি ১৫ থেকে ২৫ জন ছেলে রিফাত শরীফকে কোপাতে ও মারধর করতে দেখেছি।

আসামী পক্ষের আইনজীবী মো: মনিরুল ইসলাম মনির বলেন, স্বাক্ষীরা যে সাক্ষ্য দিয়েছেন। তাতে কোন শিশু আসামীকে কোপাতে বা মারধর করতে দেখেননি।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলের যুদ্ধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ অব্যাহত পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা আটক জীবন্ত মানুষকে গণকবর আগ্রাসন ও যুদ্ধকে ‘না’ বলার আহ্বান মার্কিন মানবাধিকার প্রতিবেদনে আনা অভিযোগ ভিত্তিহীন : পররাষ্ট্র মন্ত্রণালয় বৃষ্টির জন্য সারা দেশে ইসতিস্কার নামাজ আদায় আরো ৩ দিনের হিট অ্যালার্ট তাপপ্রবাহ মে পর্যন্ত গড়াবে আঞ্চলিক নিরাপত্তা নিশ্চিতে ঢাকার ভূমিকা চায় যুক্তরাষ্ট্র বিদ্যুৎ গ্যাসের ছাড়পত্র ছাড়া নতুন শিল্পে ঋণ বিতরণ করা যাবে না মিয়ানমারে ফিরল সেনাসহ আশ্রিত ২৮৮ জন বিএনপি ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে : কাদের

সকল