২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত

-

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচন কার্যক্রম স্থগিত করেছে নির্বাচন কমিশন। বৃহস্পতিবার বিকালে নির্বাচন কমিশনের উপসচিব নির্বাচন পরিচালনা-২ মো: আতিয়ার রহমান স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানা গেছে।

পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মঠবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯ মো: মোস্তাফিজুর রহমান বিষয়টির সত্যতা স্বীকার করেছেন এবং আদেশের কপি তিনি পেয়েছেন বলে জানিয়েছেন। ৩১ মার্চ এ উপজেলায় নির্বাচন হওয়ার কথাছিল।

প্রসঙ্গত, মঠবাড়িয়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করার জন্য নৌকা প্রতীকের প্রার্থী হোসাইন মোশারেফ সাকু প্রধান নির্বাচন কমিশনারের কাছে ২৫ মার্চ আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, ২৩ মার্চ রাত সাড়ে দশটার দিকে উপজেলার হলতা গুলিশাখালী ইউনিয়নের গুলিশাখালী বাজারে তার নির্বাচনী পথসভা শেষে ফেরার পথে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রিয়াজ উদ্দিনের ভাই আশরাফুর রহমানের নেতৃত্বে মুখোশধারী সশস্ত্র সন্ত্রাসীরা বিনা উস্কানীতে পূর্বপরিকল্পিতভাবে তার ও তার সহযোগীদের উপর হামলা চালায়। এতে হোসাইন তিনি, ১০ হলতা গুলিশাখালী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল আলম ঝনোসহ ২০ জন আহত হন। পাঁচজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদেরকে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আবেদনে আরো বলা হয়, এ বিষয়ে প্রশাসন পদক্ষেপ নিতে বিলম্ব করায় ২৩ মার্চের ঘটনার রেশ ধরে ২৫ মার্চ সকালে গুলিশাখালী বাজারে দু’পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ছড়িয়ে পড়লে জনি তালুকদার আহত হন। বরিশাল নেয়ার পথে জনি মারা যান।

সাকু তার আবেদনে উল্লেখ করেন, বর্তমানে মঠবাড়িয়া উপজেলার নির্বাচনী পরিবেশ মারাত্মক বিপর্যস্ত অবস্থায় রয়েছে। সাধারণ মানুয়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যে কোনো মুহূর্তে আবারো মঠবাড়িয়ায় সহিংসতা ছড়িয়ে পড়লে এর দায় স্থানীয় প্রশাসনের উপর বর্তাবে। এ কারণে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তা বিধানে নির্বাচন স্থগিত রাখা অতীব জরুরী।


আরো সংবাদ



premium cement
শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ গাজীপুরে দাঁড়িয়ে থাকা কাভার্ডভ্যানে অটোরিকশার ধাক্কায় হতাহত ৫ চৌগাছায় সিদ কেটে স্বর্ণের দোকানে চুরি দুর্নীতির মামলায় কৃষিমন্ত্রীকে আটক করল ইউক্রেন মোরেলগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যা দেবীগঞ্জে হিট স্ট্রোকে প্রাইভেটকার চালকের মৃত্যু চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস

সকল