২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দেবীগঞ্জে ডারা নদীর ব্রিজে চলাচল বন্ধ : জনদুর্ভোগ

-

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার সদরে অবস্থিত দেবীগঞ্জ ভাইলাগঞ্জে ডারা নদীর উপর ব্রিজটি অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এ ব্রিজটি দিয়ে দেবীগঞ্জ, টেপ্রীগঞ্জ ও চিলাহাটী তিন ইউনিয়নের লোকজন চলাচল করত। ফাটল দেখা দেয়ায় এলজিইডি ব্রিজটি দিয়ে চলাচল বন্ধ করে দিয়েছে।
দেবীগঞ্জ এলজিইডি বিভাগ গত ১৩ ফেব্রুয়ারি ব্রিজের উপরি অংশে ঢালাই দেয়ার ফলে পথচারীসহ সব ধরনের যান চলাচাল এখন বন্ধ। এতে করে গত তিন দিন থেকে ওই রাস্তায় বেড়েছে জনদুর্ভোগ। জনগুরুত্বপূর্ণ এ রাস্তাটির আর কোনো বিকল্প রাস্তা না থাকায় সর্বসাধারণের ভোগান্তি বেড়েছে। ব্রিজের পশ্চিম দিক দিয়ে ব্রিজের নিচ দিয়ে মোটরসাইকেল, অটো চলাচল করতে হচ্ছে। ব্রিজের নিচের অংশ অনেক গভীর হওয়ায় মোটরসাইকেল, অটো-আরোহীদের উল্টে পড়ে যাওয়ার ঘটনা ঘটছে। ব্রিজটি কয়েক দিন পর চলাচলের জন্য খুলে দেয়া হবে, তবে ভারী যান চলাচলে দুর্ঘটনার আশঙ্কা থেকেই যাচ্ছে। ব্রিজের দুই অংশে দু’টি ব্রিক ওয়াল করে সরাসরি বিমের উপর ব্রিজটি নির্মিত। এবার ব্রিজের উপরের অংশে রেললাইনের মোটা লোহা বিছিয়ে ঢালাই দেয়া হয়েছে শুধু ব্রিজের বিমের উপর ভর করে। বিমের স্থায়িত্ব নিয়ে এলজিইডি বিভাগও শতভাগ নিশ্চিত নয়।
বিমের উপযোগিতা আছে এই অনুমানের ওপর ভর করে এলজিইডি ব্রিজের উপরি অংশে ঢালাই দিয়েছে। ভারী যান চলাচল করলে যেকোনো মুহূর্তে সেতুটি ভেঙে যেতে পারে এবং এতে বড় দুর্ঘটনা ঘটতে পারে। উপজেলা প্রকৌশলী মমিনূল ইসলাম জানান, অধিক লোডের গাড়ি চলাচল করায় ব্রিজটি তার কার্যকারিতা হারিয়েছে। গত বছর থেকে ব্রিজটির বিভিন্ন জায়গা মেরামত করে চালানো হচ্ছে। ব্রিজটি ভেঙে নতুন ব্রিজ করতে হবে; এ জন্য একটি প্রস্তাব ঢাকায় সংশ্লিষ্ট বিভাগে প্রেরণ করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী ইসরাইলি হামলায় আহত শিশুর মুখে ২০০ সেলাই বিষখালীতে মৎস্য বিভাগের অভিযান : জেলে নিখোঁজ, আহত ২ দক্ষিণ এশিয়ার যে শহরগুলোর তাপমাত্রা এখন সর্বোচ্চ

সকল