২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ঘোড়াশালে ভবনের ভেতর ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইনের খুঁটি

-

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌর এলাকায় ১১ হাজার ভোল্টের বিদ্যুতের খুঁটি ভেতরে রেখেই ভবন নির্মাণ করা হয়েছে। এই ভবনটি নির্মাণ করা হয়েছে পৌর এলাকার উত্তর চরপাড়া গ্রামে। শফিকুল ইসলাম নামে এক প্রবাসী ১১ হাজার ভোল্টের বিদ্যুতের খুঁটি ভেতরে রেখেই ভবনটি নির্মাণ করেন।
সরেজমিন গিয়ে দেখা যায়, ভবনের ভেতরেই ১১ হাজার ভোল্টের লাইনসহ বিদ্যুতের খুঁটি। এই খুঁটি বিদ্যুতের মেইন লাইনসহ ভবনের ভেতরে ঢুকে আছে। এতে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা। প্রায় আট বছর আগে তিনি এই ভবনটি নির্মাণ করেন। ভবন নির্মাণের নিয়মনীতির তোয়াক্কা না করে বিদ্যুতের খুঁটি ভেতরে রেখেই ভবনটি নির্মাণ করেন প্রবাসী শফিকুল ইসলাম। বর্তমানে দ্বিতল ভবনটিতে ঝুঁকি নিয়ে ভবনের মালিকসহ আটটি পরিবার বসবাস করছে। ভবনটির ছাদের মাত্র তিন ফুট ওপর দিয়ে ১১ হাজার ভোল্টের বিদ্যুতের লাইন চলে গেছে।
এ বিষয়ে ভবনের মালিক শফিকুল ইসলাম জানান, ভবনটি নির্মাণের সময় ঘোড়াশাল পল্লী বিদ্যুৎ জোনাল অফিসে খুঁটি সরানোর জন্য একাধিকবার আবেদন করলেও তারা কর্ণপাত করেনি। একপর্যায়ে জীবনের ঝুঁকি নিয়েই ভবনটি নির্মাণ করতে বাধ্য হয়েছেন। পৌরসভা থেকে ভবনের প্ল্যান অনুমোদন নেয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি জানান, পৌরসভার প্রকৌশলী সরেজমিনে এসে দেখেশুনে প্ল্যান অনুমোদন দিয়েছেন।
এ ব্যাপারে ঘোড়াশাল পৌরসভার প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেন বলেন, তিনি এক বছর আগে এই পৌরসভায় যোগদান করেছেন। তাই এই বিষয়টি তার জানা নেই। তবে তিনি বলেন, কোনো ভবনের প্ল্যান অনুমোদন হওয়ার আগে ভবনের আশপাশে কোনো বিদ্যুতের খুঁটি আছে কি না এবং রাস্তার পর্যাপ্ত জায়গা আছে কি না সবকিছু দেখে প্ল্যান অনুমোদন দেয়া হয়। এখানে তা দেখা হয়েছে কি না তা খতিয়ে দেখা হবে। পল্লী বিদ্যুৎ ঘোড়াশাল জোনাল অফিসের ডিজিএম শাহাদাত হোসেন জানান, ওই ভবনটি নির্মাণের আগে থেকেই সেখানে বিদ্যুতের খুঁটি ছিল। ভবন নির্মাণের সময় মালিক পক্ষকে বিদ্যুতের খুঁটি থেকে নির্দিষ্ট দূরত্ব রেখে ভবন নির্মাণ করার জন্য অনেকবার বলা হয়েছে। কিন্তু তিনি কারো কিছুর তোয়াক্কা না করে ভবনটি নির্মাণ করেন।

 


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত

সকল