২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সোনারগাঁওয়ের মদনপুর-নরসিংদী ও বারদি সড়ক খানাখন্দে ভরা

সোনারগাঁওয়ের মদনপুর-নরসিংদী সড়কের সর্বত্র এমন অবস্থা : নয়া দিগন্ত -

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়নের এশিয়ান হাইওয়ের বস্তল বটতলা থেকে প্রভাকরদী এবং তালতলা থেকে বারদি বাজার পর্যন্ত খানাখন্দে ভরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে সংস্কারের নামে পিচ ঢালাই উঠিয়ে ফেলে রাখায় ইট সুরকি উঠে গিয়ে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। এ ছাড়াও বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানের ভারী ভারী যানবাহন চলাচলের কারণে সড়ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে জনদুর্ভোগ চরম আকার ধারণ করেছে। একটু বৃষ্টি হলে সৃষ্ট গর্তে পানি জমে থাকায় দুর্ঘটনার শিকার হতে হয় যানবাহন ও পথচারীদের। এ অবস্থার পরও সংস্কারের উদ্যোগ নেই কর্তৃপক্ষের।
এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন মদনপুর-নরসিংদী সড়ক ও তালতলা হলেও বারদি বাজার সড়ক সংস্কার করা হয়নি। তিন-চার মাস আগে সংস্কারকাজ শুরু হলেও অজ্ঞাত কারণে বস্তল থেকে প্রভাকরদী বাসস্ট্যান্ড পর্যন্ত সংস্কারকাজ বন্ধ হয়ে আছে। দীর্ঘদিন ধরে এ সড়কের পিচ ঢালাই উঠিয়ে ফেলে রাখায় ভারী যান চলাচলের কারণে ইট-সুরকি উঠে গিয়ে বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি হলেই পানি জমে থাকায় গাড়ি চলাচলের সময় দুর্ঘটনার শিকার হতে হয়।
এলাকাবাসী জানান, বারদি এলাকার একটি সিমেন্ট কোম্পানির শতাধিক কাভার্ডভ্যান ও ট্রাক চলাচলের কারণে সড়কের ইট-সুরকি উঠে গিয়ে বস্তল থেকে বারদি পর্যন্ত শতাধিক গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তের কারণে ছোট ছোট যানবাহন উল্টে প্রতিদিন যাত্রীরা আহত হচ্ছেন। ভারী যান চলাচলের জন্য এ সড়কটি অযোগ্য হয়ে পড়েছে। ইট ও খোয়া উঠে গিয়ে বেহাল দশায় পরিণত হয়েছে।
তালতলা এলাকার ব্যবসায়ী তৈয়ব আলী ও মিনহাজ মিয়া জানান, দীর্ঘদিন ধরে এ সড়ক দু’টির বেহাল দশা। একটি সিমেন্ট কোম্পানির ভারী যানবাহন চলাচলের কারণে এ সড়কের বিভিন্ন স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। শুষ্ক মওসুমে ধুলাবালু আর বর্ষায় খানাখন্দে পানি জমে থাকায় এ সড়ক চলাচলের অযোগ্য হয়ে পড়েছে।
উত্তর কাজীপাড়া গ্রামের সাইদুর রহমান জানান, বস্তল থেকে প্রভাকরদী পর্যন্ত সড়কটিতে শতাধিক ছোট ছোট পুকুর হয়ে আছে। এ সড়কে চলতে গিয়ে কোমরে ব্যথা হয়ে যায়। দ্রুত এ সড়কটি সংস্কার করে জনসাধারণের চলাচলের উপযোগী গড়ে তোলার আহ্বান করছি।
শেখকান্দি গ্রামের আনিছুর রহমান জানান, দীর্ঘদিন ধরে এ অঞ্চলের মানুষের চলাচলে বিঘœ সৃষ্টি হচ্ছে। সড়কের বেহাল দশায় ছোট ছোট যানবাহন এ সড়কে আসতে চায় না।
তালতলা-বারদী সড়কের সিএনজি অটোরিকশা চালক শাকিল জানান, সড়কের যে অবস্থা তাতে করে দুই দিন পরপর গাড়ি গ্যারেজে নিতে হয়। যাত্রীদেরও তেমন সেবা দেয়া সম্ভব হয় না। গর্তে পড়ে গাড়ি উল্টে যাত্রীরা আহত হয়ে থাকেন।
নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন বলেন, সড়কটি সংস্কারের জন্য উদ্যোগ নেয়া হয়েছে। এ সড়কটি দ্রুত সংস্কারের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

 


আরো সংবাদ



premium cement
বিতর্কিত ক্যাচের ছবির ক্যাপশনে মুশফিক লিখেছেন ‘মাশা আল্লাহ’ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি মিরসরাইয়ে অবৈধ সেগুনকাঠসহ কাভার্ডভ্যান জব্দ মানিকগঞ্জে আগুনে পুড়ে যাওয়া মলিরানীর চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিশ্বরেকর্ড ইন্দোনেশিয়ার নারী ক্রিকেটার রোহমালিয়ার ‘এখন আমি কী নিয়ে বাঁচব’ যদি বন্ধু হও, সীমান্তে অহরহ গুলি কেন : ভারতকে ফারুক সাহারা মরুভূমির গরমের মতো অনুভূত হচ্ছে : সরকারকে দায়ী করে রিজভী মধুখালীর পঞ্চপল্লীতে ২ ভাইকে হত্যার প্রতিবাদে সমাবেশ শ্রীলঙ্কাভিত্তিক এয়ারলাইন্স ফিটসএয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইট চালু রোহিঙ্গা ইস্যুতে একসাথে কাজ করবে ঢাকা-ব্যাংকক : পররাষ্ট্রমন্ত্রী

সকল